শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইলেকট্রিক স্কুটার আনল বিএমডাব্লিউ, দাম আকাশচুম্বী

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৯:৫৩ এএম

শেয়ার করুন:

ইলেকট্রিক স্কুটার আনল বিএমডাব্লিউ, দাম আকাশচুম্বী

এই প্রথম ইলেকট্রিক স্কুটার আনল বিএমডাব্লিউ। মডেল বিএমডাব্লিউ সিই ০৪। স্ট্যান্ডার্ড ও অ্যাভান্টগ্রেড-এই দুই ভার্সনে স্কুটারটি বাজারে পাওয়া যাবে। এগুলো মাত্র দেড় ঘন্টায় ফুল চার্জ হবে। এক চার্জে চলবে ১৩০ কিলোমিটার। অত্যাধুনিক সুবিধা সম্বলিত স্কুটারটির দাম আকাশচুম্বী। 

বিএমডাব্লিউ সর্বপ্রথম তাদের ইলেকট্রিক স্কুটারের ঝলক দেখায় ২০১৭ সালে। এবার সেই স্কুটারটিই অফিসিয়ালি লঞ্চ করতে চলেছে বিএমডাব্লিউ। ই-স্কুটারের দাম নিধারণ করা হয়েছে ১০ লাখ টাকারও বেশি। 


বিজ্ঞাপন


bikeএকাধিক আধুনিক বৈশিষ্ট্য রয়েছে কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটারে। মূলত শহরাঞ্চলের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে স্কুটারটি। 

বিএমডাব্লিউ সিই ০৪ মডেলের স্কুটারটি দুইটি ভেরিয়েন্টে পাওয়া গেলেও রঙ একটাই। স্কুটারটির সামনের দিকে রয়েছে সাদা রঙের সঙ্গে কালো সারফেসের ফিনিশিং। এই স্কুটারের সিট ক্যাপাসিটিও বিরাট।

bike

অন্যদিকে অ্যাভান্টগ্রেড ভ্যারিয়েন্টের দাম একটু বেশি, তবে তার লুক একদম অন্যরকম। এতে কালো এবং কমলা রঙের সংমিশ্রণ রয়েছে। গ্রাফিক্স নিয়েও একাধিক কাজ করা হয়েছে।


বিজ্ঞাপন


bikeবিদ্যুৎচালিত এই স্কুটারে ৩১ কিলোওয়াটের একটি মোটর দেওয়া হয়েছে। এই মোটর সর্বোচ্চ ৪২ এইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। মাত্র ২.৬ সেকেন্ডে ০ থেকে ৫০ কিলোমিটার বেগে চলতে পারবে। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি ঘণ্টায় ১২০ কিলোমিটার। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর