শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

হিরো আনছে নতুন অফরোড বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ১১:১৯ এএম

শেয়ার করুন:

হিরো আনছে নতুন অফরোড বাইক

নতুন অফরোড বাইক আনছে হিরো। এক্সপালস মডেলটিকে নতুন করে সাজিয়ে শিগগিরই বাজারে আনা হচ্ছে। নাম দেওয়া হয়েছে হিরো এক্সপালস ২০০টি। ইতিমধ্যে বাইকটির টিজার প্রকাশ করা হয়েছে। জানা গেছে এর একাধিক ফিচার ও দাম। 

সম্প্রতি এই অফরোড বাইক দেখা গেছে হিরোর নতুন টিজারে। আর তাতেই বাইকপ্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। যদিও হিরো এই বাইক বাজারে আনার দিনক্ষণ ঘোষণা করেনি। 


বিজ্ঞাপন


heroটিজার ভিডিও থেকে বাইকটির চেহারা এবং নয়া আপডেটগুলো আন্দাজ করা গেছে।

এদিকে আমেরিকার দেশ এল সালভাডোর থেকে বাইকটির সম্পূর্ণ ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে। পাশাপাশি সে দেশে হিরোর ওয়েবসাইট থেকেও নয়া মডেলের কিছু ছবি ফাঁস হয়েছে। যেখানে নতুন এক্সপালসের ডিজাইন ও কারিগরিতে একাধিক পরিবর্তন নজরে পড়েছে। 

ধারণা করা হচ্ছে, এ বছরের শেষ নাগাদ বাজারে আসবে হিরোর এই অফরোডিং তথা ট্যুরার বাইক। 

নতুন প্রজন্মের হিরো এক্সপালস ২০০টি মডেলের হেডলাইটের অবস্থানে সামান্য অদলবদল প্রত্যক্ষ করা গিয়েছে। এছাড়া একটি নতুন বডি কালারের ভাইজর, ফর্ক গেইটর, একটি নতুন বেলি পেন এবং একটি সাধারণ গ্র্যাব রেল দেওয়া হয়েছে এতে। 


বিজ্ঞাপন


এক্সপালস ২০০টি মডেলে টু-ভালভের ইঞ্জিন দেওয়া হয়েছে ইঞ্জিনে ছোটে। আপডেটেড মডেলটি অফ-রোডার অফ রোডর ভার্সন ফোর ইঞ্জিন সংযোজন করা হয়েছে।

heroএতে রয়েছে ১৯৯.৬ সিসির, ফোর-ভালভ, এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১৯.১ পিএস শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে বলেই মনে করা হচ্ছে।

বাইকটিতে টার্ন বাই টার্ন নেভিগেশন সহ একটি ফুল ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল থাকছে, যা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। তবে এর সাসপেনশন এবং ব্রেকে কোনরূপ রদবদল ঘটানো হবে না। আগের মতই একটি টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল শক অ্যাবজর্ভার নিয়ে হাজির হবে মোটরসাইকেলটি। দুই চাকায় থাকবে ডিস্ক ব্রেক।

ভারতে নতুন হিরো এক্সপালস ২০০টি মডেল কেনা যাবে দেড় লাখ রুপির মধ্যে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর