বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

রণবীর সিংহ চড়েন বিলাসবহুল অ্যাস্টন মার্টিনে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৩ নভেম্বর ২০২২, ০৩:৫৯ পিএম

শেয়ার করুন:

রণবীর সিংহ চড়েন বিলাসবহুল অ্যাস্টন মার্টিনে

বিলাসবহুল গাড়ি সংগ্রহে রাখেন বলিউড অভিনেতা রণবীর সিংহ। এসব গাড়ি শুধু গ্যারেজে শোভা বাড়াতেই রাখেন না। নিজেও চালান। রণবীরের গাড়ি বহরে রয়েছে একটি বিলাসবহুল অ্যাস্টন মার্টিন গাড়ি। 

সম্প্রতি রণবীরের বিলাসবহুল গাড়ি অ্যাস্টন মার্টিন র‌্যাপিড এস মডেল নিয়ে শোরগোল শুরু হয়। বলা যায় বিতর্ক। রণবীরের এই গাড়ির বিমার নথি নিয়ে প্রশ্ন তোলেন এক ব্যক্তি। যা নিয়ে তোলপাড় হয় টুইটারে।


বিজ্ঞাপন


অভিযোগকারী দাবি করেন,বৈধ গাড়ি বিমার কাগজপত্র না নিয়েই অ্য়াস্টন মার্টিন চালাচ্ছিলেন রণবীর সিংহ। পরে যদিও সামনে আসে আসল সত্য। যেখানে অভিযোগকারীর দাবি ভুল বলে প্রমাণিত হয়। জেনে নিন, বিলাসবহুল এই গাড়িতে কী পাবেন ক্রেতা।  কত  দাম এই গাড়ির।

carকেমন দেখতে এই র‌্যাপিড এস ?

২০১৩ সালে র‌্যাপিড এস বাজারে আনে অ্যাস্টন মার্টিন । এই গাড়িতে চার দরজার বিকল্প দিয়েছে কোম্পানি। এর লুক তার সেগমেন্টের অন্যান্য গাড়ি থেকে সম্পূর্ণ আলাদা। এই গাড়িতে ৬.০ লিটার ভি ১২ ইঞ্জিন পাওয়া যায়। এর সামনের চাকার কেন্দ্রে ও পেছনের দিকে ট্রান্সএক্সেল মাউন্ট করা রয়েছে। যেখানে এর হুইলবেস গাড়ির পারফরম্যান্সকে ফোকাস করে তৈরি করা হয়েছে। এই হুইল বেসের ফলে গাড়ির সঠিক ওজন দু-দিকে সমানভাবে ভাগ করা হয়েছে।

কেমন এই গাড়ির ইঞ্জিন ?


বিজ্ঞাপন


এই গাড়িটি একটি ৫৯৩৫ সিসি ভি১২ ইঞ্জিনে চলে। যা ৫৫২ বিএইচপি শক্তি উৎপন্ন করে। গাড়িতে অল-অ্যালয়, কোয়াড ওভারহেড, সামনে ডুয়াল-কাস্ট ডিস্ক ব্রেক, ৪০০ এমএম ব্যাস সহ ছয়-পিস্টন ক্যালিপার দিয়েছে কোম্পানি। এর পিছনে ৩৬০ এমএম ব্যাসের চার-পিস্টন ক্যালিপার সহ ডুয়াল-কাস্ট ডিস্ক ব্রেক পাবেন ক্রেতা। এই গাড়ির প্রতি ঘণ্টায় সর্বোচ্চ গতি ২০৩ মাইল । এটি একটি রেয়ার মিড-মাউন্টেড, 'টাচট্রনিক থ্রি', ইলেকট্রনিক শিফট-বাই-ওয়্যার কন্ট্রোল সিস্টেম সহ আট-স্পিড গিয়ারবক্স পায়। গাড়িটি মাত্র ৪.৪ সেকেন্ডে ০-৬২ মাইল প্রতি ঘণ্টার গতি তুলতে পারে।

car

কী বিশেষ বৈশিষ্ট্য এই গাড়িতে

গাড়িটি অ্যান্টি-ডাইভ , কয়েল স্প্রিংস, অ্যান্টি-রোল বার ও মনোটিউব অ্যাডাপ্টিভ ড্যাম্পার সহ স্বাধীন ডাবল উইশবোন রয়েছে। গাড়ির পিছনে অ্যান্টি-স্কোয়াট ও অ্যান্টি-লিফ্ট বৈশিষ্ট্য় সহ স্বাধীন ডাবল উইশবোন, ডুয়াল-রেট কয়েল স্প্রিংস, অ্যান্টি-রোল বার ও মনোটিউব অ্যাডাপ্টিভ ড্যাম্পারের মতো বৈশিষ্ট্য রয়েছে।

দাম কত এই গাড়ির?

ভারতে এই গাড়িটির এক্স-শো-রুম মূল্য ৩.২৯ কোটি রুপি। এই গাড়িটি পেট্রলে চলে। গাড়িটি ১৪টি রঙে পাওয়া যাচ্ছে। যার মধ্যে মেরুন ব্ল্যাক, অ্যাপলট্রি গ্রিন, মারিয়ানা ব্লু, মিডনাইট ব্লু, সিনাবার অরেঞ্জ, সেলিন ব্রোঞ্জ, মাকো ব্লু, মেটেরাইট সিলভার, টুংস্টেন সিলভার, চায়না গ্রে, ভলকানো রেড, মাদাগাস্কার অরেঞ্জ, সিলভার ফক্স ও স্ট্র্যাটাস হোয়াইট রয়েছে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর