শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড আনছে নতুন মডেলের বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ০৫:১৪ পিএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ড আনছে নতুন মডেলের বাইক

বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড হিমালয়ান সিরিজের নতুন মোটরসাইকেল আনছে। মডেল হিমালয়ান ৪৫০। বর্তমানে বাজারে থাকা পুরনো হিমালয়ান ৪১১ মডেলের মতো দেখতে হলেও এই বাইকের লুকে আনা হচ্ছে বেশ কিছু পরিবর্তন।

এর আগের সংস্করণের মতোই নতুন এই বাইকটিও একটি অ্যাডভেঞ্চার বাইক হিসেবেই লঞ্চ করা হবে। একটি সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্ম কে-১ উপর ভিত্তি করেই এই বাইকটি লঞ্চ করা হবে।


বিজ্ঞাপন


নতুন এই বাইকে থাকবে একটি ৪৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইঞ্জিন। নতুন এই ইঞ্জিনটি থেকে আপনি পেয়ে যাবেন ৪৫ বিএইচপি পাওয়ার। নতুন এই বাইকে থাকতে চলেছে সেন্টার সেট পেগ, সিঙ্গেল সিট ও ফ্ল্যাট হ্যান্ডেলবার। 

royel enfieldতবে, দামের কথা বলতে গেলে, আগের তুলনায় বেশ কিছুটা দাম বাড়তে চলেছে নতুন এই বাইকের। ভারতের বাজারে এই বাইকটির সম্ভাব্য মূল্য হতে চলেছে প্রায় ৩ লাখ টাকা।

বাজারে থাকা রয়েল এনফিল্ড হিমালয়ান ৪১১ মডেলের মতোই দেখতে হলেও নতুন এই বাইকে আনা হচ্ছে বেশ কিছু পরিবর্তন। মূলত কিছু কস্মেটিক পরিবর্তন করা হতে চলেছে এই বাইকে। নতুন এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের ডিজাইন ও তার ধারণ ক্ষমতাতে বেশ কিছু পরিবর্তন আনা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

এছাড়াও বাইকের সামনে ২১ ইঞ্চির ও পিছনে ১৭ ইঞ্চির চাকাও দেওয়া হতে পারে হতে পারে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও, এই বাইকে স্পোক হুইলের পাশাপাশি টিউবলেস টায়ারও দেওয়া হতে পারে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর