শুধু এই ৪ ভারতীয়র কাছেই রয়েছে টেসলা গাড়ি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ১০:৪০ এএম
শুধু এই ৪ ভারতীয়র কাছেই রয়েছে টেসলা গাড়ি

পৃথিবী জুড়ে ভীষণ জনপ্রিয় টেসলার ইলেকট্রিক কার। এই গাড়ির দাম বেশ চড়া। বলা হয় এই গাড়ি আভিজাত্যের প্রতীকও। তাই সবার কেনার স্বামর্থ নেই।  

তবে, এমন কিছু ভারতীয় রয়েছেন, যাদের গ্যারাজে রয়েছে টেসলা গাড়ি। চলুন দেখে নেওয়া যাক, কোন কোন ভারতীয় কাছে রয়েছে এই সংস্থার তৈরি গাড়ি।

teslaমুকেশ আম্বানি

প্রথমেই আসা যাক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিক মুকেশ আম্বানির কথায়। এই মুহূর্তে ভারতের দ্বিতীয় ধনী ব্যক্তি তিনি। মুম্বাইতে তার বাড়িতে মোট ১৬৮টি গাড়ি রাখার জায়গা রয়েছে। আম্বানি পরিবারের গাড়ি তালিকায় রোলস রয়েস, বেন্টলিস ও মার্সিডিজের পাশাপাশি একটি টেসলা এস১০০ডি মডেলের গাড়িও রয়েছে। 

এই গাড়িতে রয়েছে একটি অত্যাধিক শক্তিশালী ইঞ্জিন। এই ইঞ্জিন ৪২৩ পিএস পাওয়ার ও ৬৬০ টর্ক উৎপাদন করতে পারে। এই গাড়িতে ঘণ্টায় ২৫০ কি.মি. টপ স্পিড তুলতে সক্ষম। একটি সিঙ্গেল চার্জে ৪৯৫ কিমি দূরত্ব অতিক্রম করার ক্ষমতা রয়েছে এই গাড়িটির।

teslaরিতেশ দেশমুখ

রিতেশ দেশমুখের ৪০ তম জন্মদিনে তাকে একটি  টেসলা গাড়ি উপহার দেন তার স্ত্রী। বলিউড স্টারদের মধ্যে একমাত্র রিতেশের কাছেই রয়েছে এই গাড়িটি। লাল রঙের টেসলা এক্স মডেলের একটি গাড়ি রয়েছে রিতেশের কাছে। সাত আসন বিশিষ্ট এই গাড়িতে মাত্র ৩.২ সেকেন্ডেই ০ থেকে ১০০ কিমির স্পিডে পৌঁছে যাওয়া যায়। একটি সিঙ্গেল চার্জে প্রায় ৪৭৫ কিমির দূরত্ব অতিক্রম করার ক্ষমতা রয়েছে এই গাড়িটির।

প্রশান্ত রুইয়া

রিতেশ দেশমুখের পাশাপাশি ভারতের এসার গ্রুপের কর্ণধার প্রশান্ত রুইয়ার কাছেও রয়েছে একটি টেসলা মডেল এক্স গাড়ি। তবে রিতেশের মতো লাল রঙের নয়, রুইয়ার কাছে রয়েছে একটি নীল রঙের গাড়ি। ২০১৭ সালে, ব্যক্তিগত ভাবে এই গাড়িটি ভারতে আমদানি করা হয়।

teslaপুজা বাত্রা

মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলিসে থাকা সময় এই গাড়ি কিনেছিলেন প্রাক্তন বলিউড অভিনেত্রী পুজা বাত্রা।  ফলে গাড়িটি কিনতে কোনও আমদানি শুল্ক দিতে হয়নি তাকে। পূজার কাছে রয়েছে একটি টেসলা মডেল ৩। একটি সিঙ্গেল চার্জে এই গাড়িটি ৩৮৬ কি.মি. দূরত্ব অতিক্রম করতে পারে। এছাড়াও এই গাড়িতে রয়েছে ২০০ কিমির টপ স্পিড। ০ থেকে ১০০  টপ স্পিডে পৌঁছাতে এই গাড়িটির সময় লাগে মাত্র ৫ সেকেন্ড।

এজেড