পেট্রোলের বদলে ইলেকট্রিক হয়ে আসছে হোন্ডা অ্যাকটিভা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১১:২৪ এএম
পেট্রোলের বদলে ইলেকট্রিক হয়ে আসছে হোন্ডা অ্যাকটিভা

হোন্ডার জনপ্রিয় স্কুটার অ্যাকটিভা। এটি একটি পেট্রোল ইঞ্জিনের বাহন। শিগগিরই এটা আসছে ইলেকট্রিক হয়ে। জ্বালানি তেলের দাম বাড়ার কারণেও অতি সম্প্রতি ইলেকট্রিক বাহনের চাহিদা বাড়ছে। এছাড়াও পরিবেশবান্ধব ও কম খরচের বাহন হওয়ায় ইলেকট্রিকর কদর বেড়েই চলেছে। এরই প্রেক্ষিতে হোন্ডা তাদের ইলেকট্রিক বাইকের লাইন আপে অ্যাকটিভা স্কুটারটিকে ক্রেতাদের সামনে ইলেকট্রিক মোটর লাগিয়ে হাজির করছে।  

হোন্ডা চাইছে তাদের পুরনো জনপ্রিয় বাহনটিকেই নতুন ভাবে, নতুন ইঞ্জিনে উপস্থাপন করতে। সেজন্য ভরসা রেখেছে অ্যাকটিভা স্কুটারটির ওপর। বছর খানেকের মধ্যেই বাজারে আসছে হোন্ডার নয়া এই ইলেকট্রিক স্কুটার। অ্যাকটিভা ছাড়াও আরও বেশ কিছু মডেলের ইলেকট্রিক স্কুটার ও বাইক আনবে জাপানের এই প্রতিষ্ঠানটি।

hondaআগামী কয়েক বছর হোন্ডার জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে বলেই মনে করা হচ্ছে। আলাদা আলাদা সেগমেন্টে ভিন্ন ধরণের দামে এই নতুন স্কুটারগুলো লঞ্চ করা হবে। তবে শুধুমাত্র ভারতেই নয় আন্তর্জাতিক বাজারেও এই নতুন ইলেকট্রিক স্কুটারগুলো বিক্রি করা হবে। এর মধ্যে বাংলাদেশ, চীন, জাপান, ইউরোপ ও এশিয়ার বেশ কিছু দেশে মোট পাঁচটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার পরিকল্পনা রয়েছে  হোন্ডার।

hondaসম্প্রতি, ফাঁস হওয়া এক প্রেজেন্টেশন থেকে জানা গেছে যে একটি ক্রুজার, একটি বড় সাইজের মাক্সি স্কুটার ও একটি নিও-রেট্রো মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে হোন্ডা। এই সবকটি স্কুটারেই ইলেকট্রিকের সুবিধে প্রদান করা হবে।

কমিউটার স্কুটার সেগমেন্টে নতুন হোন্ডা অ্যাকটিভা স্কুটার হবে প্রতিষ্ঠানটির প্রথম ইলেকট্রিক স্কুটার।  বাজারে যেকয়টি স্কুটার বিক্রি হয়, তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় স্কুটারটি হল হোন্ডা অ্যাকটিভা।

hondaতবে, নতুন ইলেকট্রিক হোন্ডা অ্যাকটিভার ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে এই সংস্থা। নতুন এই স্কুটারে স্পোর্টি লুকের পাশাপাশি আপনি পেয়ে যাবে বেশ কয়েকটি রাইডিং মোড ও দুর্দান্ত কিছু ফিচার।

এজেড