শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মারুতি অল্টো কে১০: ছোট গাড়িকে ঘিরে বড় প্রত্যাশা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৪ পিএম

শেয়ার করুন:

মারুতি অল্টো কে১০: ছোট গাড়িকে ঘিরে বড় প্রত্যাশা

মারুতি অল্টো কে ১০। দেখতে ছোট একটি গাড়ি। কিন্তু নানা ধরনের ফিচারে ভরা। মাইলেজেও দেয় ভালো। এই গাড়িতে রয়েছে বড় হুইলব্যাস। ফলে কেবিনের মধ্যে বেশি জায়গা পাওয়া যাবে। চার আসনের গাড়ি হিসাবে সেরা লেগরুম রয়েছে গাড়িতে।

নতুন হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে অল্টো কে ১০ মডেলটি। এখন আগের মডেলের তুলনায় লম্বা ও নতুন ডিজাইনের ভাষা তৈরি করেছে কোম্পানি। যে কারণে আরও স্পোর্টি দেখাচ্ছে গাড়ি।


বিজ্ঞাপন


carগাড়িটিতে বুট স্পেস ২১৪ লিটারের। ছোট গাড়ি হলেও এখানে স্মার্ট বুটস্পেস ব্যবহার করা হয়েছে।

অভ্যন্তরীণ নকশার দিকে তাকালে একটি বড় পদক্ষেপ নিয়েছে কোম্পানি। যদিও এতে স্পষ্টতই খরচ কমানোর কিছু লক্ষণ দেখা যায়। ড্যাশবোর্ড ও ডিজিটাল টাচস্ক্রিন গাড়িকে আগের কেবিনের থেকে অনেক বেশি আধুনিক করে তোলে৷

নতুন মারুতি ইনফোটেইনমেন্ট সিস্টেম এখানে তার ছাপ রেখেছে। এখানে স্মার্টফোন সংযোগ, স্টিয়ারিং কন্ট্রোল ও মৌলিক নিরাপত্তা সরঞ্জামের মতো বৈশিষ্ট্য রয়েছে৷ কিন্তু কোনও রিয়ার পাওয়ার উইন্ডো নেই। এমনকি রেয়ার ওয়াশ/ওয়াইপ ফিচারও নেই।

indiaডুয়েল জেট ১.০ পেট্রোল ৬৬ বিএইচপি ও ৮৯ নিউটন মিটার টর্ক সহ এস-প্রেসোর মতোই বৈশিষ্ট্য রয়েছে ইঞ্জিনে।


বিজ্ঞাপন


গাড়ির হালকা স্টিয়ারিংয়ের ফলে শহরে গাড়ি চালানো খুব সহজ। তবে বড় গর্ত থেকে সাবধান হওয়া দরকার চালকের।

আগের অল্টো কে১০ এর তুলনায় উচ্চ গতির স্থিতিশীলতা উন্নত করা হয়েছে কিন্তু এটি এখনও একটি সিটি কার।  এএমটি ম্যানুয়াল থেকে উভয় সংস্করণেই কমপক্ষে ২০ কিলোমিটার প্লাস মাইলেজ পাওয়া যেতে পারে।

carশোনা যাচ্ছে, এবার তাদের নতুন অফরোডার গাড়ি জিমনি আনতে পারে মারুতি। ইতিমধ্য়েই ইন্দোনেশিয়ার অটো শোতে এই গাড়ি শোকেস করেছে কোম্পানি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর