শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

১২৫ সিসির নতুন মোটরসাইকেল আনল বাজাজ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৮ পিএম

শেয়ার করুন:

১২৫ সিসির নতুন মোটরসাইকেল আনল বাজাজ

১২৫ সিসি সেগমেন্টে নতুন মোটরসাইকেল আনল বাজাজ। এটি সিটি সিরিজের। মডেল বাজাজ সিটি ১২৫ এক্স। ম্যাট ফিনিসের এই বাইকে আলাদা লুক দেওয়ার চেষ্টা করেছে বাজাজ। 

নতুন এই কমিউটার বাইক দেখতে বেশ চিত্রাকর্ষক। কেননা, নয়া মডেলে এলইডি ডিআরএলের সঙ্গে রাউন্ড হ্যালোজেন হেডল্যাম্প ও অফ-রোডারের মতোকিছু পার্টস যুক্ত করা হয়েছে। 


বিজ্ঞাপন


BAJAJনতুন বাইকে আপনি একটি হেডলাইট গার্ড দেখতে পাবেন। বাইকের পিছনে একটি পিছনের লাগেজ র্াক ও ইঞ্জিন সুরক্ষার ব্যবস্থা রয়েছে। আরও গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হিসাবে এখানে একটি বড় গ্র্যাব রেল দিয়েছে কোম্পানি। যাতে একটি ইউএসবি চার্জারসহ একটি কুইল্টেড সিট রয়েছে।

পুরনো বাইকের মতোই একই ইঞ্জিন দেওয়া হয়েছে বাইকে। বাজাজ ডিসকভার ১২৫ মডেলের একই ইঞ্জিন ব্যবহৃত হয়েছে সিটি ১২৫ মডেলে। এটি ১২৪.৪ সিসির ইঞ্জিন। এটি একটি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিন ৮০০০ আরপিএম ১০.৮ হর্স পাওয়ার শক্তি এবং ৫৫০০ আরপিএম-এ ১১ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। 

bajajবাইকটিতে ৫ স্পিড গিয়ারবক্স দেওয়া হযেছে। এই গিয়ারবক্স একটি অল-ডাউন শিফটিং প্যাটার্নসহ ডিজাইন করা হয়েছে। এতে কার্বুরেটর সিস্টেমে ব্যবহৃত হয়েছে। যদিও বাজাজ দাবি করছে সিটি ১২৫ মডেলে একটি ইন্টেলিজেন্ট কার্বুরেটর দেওয়া হয়েছে।

বাইকটি দুইটি ভার্সনে এসেছে। একটিতে আছে ডিস্ক ব্রেক অন্যটি ড্রাম ব্রেক ভার্সনে এতে বেসিক টেলিস্কোপিক ফর্ক ও ডুয়াল রিয়ার গ্যাস শকঅ্যাবজর্ভার দেওয়া হয়েছে। 


বিজ্ঞাপন


এই বাইকের সামনের চাকায় ৮০/১০০ এবং পেছনের চাকায় ১০০/৯০ সেকশনের টাকায় দেওয়া হয়েছে। উভয় চাকায় টিউবলেস টায়ার পাবেন। 

bajajএই বাইক তিনটি রঙের বিকল্পে পাওয়া যাচ্ছে- গ্রিন ডেক্যাল, ব্লু ডেক্যাল সহ ইবোনি ব্ল্যাক ও রেড ডিক্যালস সহ ইবোনি ব্ল্যাকে পাওয়া যাচ্ছে সিটি ১২৫ এক্স।

ভারতের বাজারে বাজাজ সিটি ১২৫ মডেলের দাম শুরু ৭১ হাজার ৫৩৪ রুপি। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর