শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সবচেয়ে হালকা-পাতলা হেলমেট এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮ এএম

শেয়ার করুন:

সবচেয়ে হালকা-পাতলা হেলমেট এলো

মোটরসাইকেল চালক ও আরোহীর নিরাপত্তায় হেলমেট পরিধান করা বাধ্যতামূলক। এক্ষেত্রে ভালো মানের সার্টিফায়েড হেলমেট পরা উচিত। যদিও এসব হেলমেটের ওজন কিছুটা বেশি হয়। ফলে অনেকেই এড়িয়ে চলেন। ফলে নিরাপত্তা বিঘ্নিত হয়। এই সমস্যার সমাধানে বাজারে এলো বিশ্বের সবচেয়ে হালকা-পাতলা হেলমেট। এই হেলমেট এনেছে টিভরা ভেনচারস নামের একটি স্টার্ট-আপ প্রতিষ্ঠান। নতুন এই হেলমেটটির ওজন মাত্র ১.২৫০ গ্রাম। যে সকল বাইকাররা অ্যাগ্রেসিভ পজিশনে বাইক চালাতে পছন্দ করেন, তাদের জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে এই হেলমেটটি।

বাইক চালানোর সময় যে হেলমেটটি আপনি পরছেন, সেটি সঠিক মানের সার্টিফিকেশন খুবই গুরুত্বপূর্ণ। এই হেলমেটটির ক্ষেত্রে রয়েছে দুটি সার্টিফিকেশন। একটি ডট অন্যটি আইএসআই ISI।


বিজ্ঞাপন


তবে, শুধুমাত্র হেলমেটই নয়, বাইকারদের জন্য জার্সিসহ আরও বেশ কিছু সামগ্রী নিয়েই বাজারে এসেছে এই স্টার্ট আপ।

helmateএই হেলমেটটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে দুর্ঘটনার সময় বাইক আরোহীর মাথাটি সবচেয়ে সুরক্ষিত থাকে। এছাড়াও, এই হেলমেটের মাধ্যমে বাইক রাইডাররা হাইওয়ে দিয়ে বাইক চালানোর সময় অনেক দূর পর্যন্ত পরিস্কার দেখতে পাবেন।

এই হেলমেটের কালেশনটির নাম নাম রাখা হয়েছে  আলটার ইগো। 

এই হেলমেটে রয়েছে মোট ছয়টি ডিজাইন ও চারটি সাইজ। ফলে সবার এটি পছন্দ হবে এবং ফিট হবে। এছাড়াও, একটি অতিরিক্ত স্মোকড ভাইজারও পেয়ে যাবেন গ্রাহকরা।


বিজ্ঞাপন


আগামী দিনে সারা দেশ জুড়ে তাদের তৈরি হেলমেটের চাহিদা বৃদ্ধি পাবে বলেই আশাবাদী এই প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা এই হালকা হেলমেটটি পরে বাইকাররা অনেক আরামে বাইক চালাতে পারবেন বলেই দাবি করছে এই স্টার্ট আপ প্রতিষ্ঠান। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর