বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

১২৫ সিসির জনপ্রিয় ৫ স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০১:৫০ পিএম

শেয়ার করুন:

১২৫ সিসির জনপ্রিয় ৫ স্কুটার

মোটরসাইকেলের চেয়েও অনেকের পছন্দ স্কুটার। যদিও কেউ কেউ মনে করেন স্কুটার বুঝি তরুণীরাই চালায়। কথাটা পুরোপুরি সত্য নয়, আবার মিথ্যাও নয়। তরুণীদের পাশাপাশি বয়স্করাও স্কুটারে চড়েন। শুধু তাই নয় এখন অনেক তরুণেরই প্রথম পছন্দ স্কুটার। জানুন ১২৫ সিসির কয়েকটি ভালো মানের স্কুটার সম্পর্কে। 

টিভিএস জুপিটার ১২৫


বিজ্ঞাপন


বাজারে খুবই জনপ্রিয় এই স্কুটারটি। এই স্কুটারে আপনি পেয়ে যাবেন ১২৪.৮ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিন ৮.৩ পিএস শক্তি এবং ১০.৫ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। এই ইঞ্জিন থেকে ভালো মাইলেজ আশা করা যায়।   

এই স্কুটার রয়েছে আপনি পেয়ে যাবেন ১২ ইঞ্চির ডায়ামন্ড কাট অ্যালয় হুইল ও ৯০ সেকশনের টিউবলেস টায়ার। এতে দেওয়া হয়েছে ২২০ মিলিমিটারের ফ্রন্ট ডিস্ক ও রিয়ার ড্রাম ব্রেকের অপশন।

scuterসুজুকি এক্সেস ১২৫

সুজুকি এক্সেস ১২৫ মডেলের স্কুটারে ১২৪ সিসির ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৮.৭ পিএস পাওয়ার এবং ১০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। এই স্কুটার  ফ্রন্ট ডিস্ক ও রিয়ার ড্রাম ব্রেকের অপশনে কেনা যাবে। 


বিজ্ঞাপন


বাহনটিতে ১২ ইঞ্চির ফ্রন্ট ও ১০ ইঞ্চির রিয়ার হুইল ব্যবহৃত হয়েছে। 

হোন্ডা অ্যাকটিভা ১২৫

১২৫ সিসি স্কুটারের সেগমেন্টে দেশে সব থেকে জনপ্রিয় এই স্কুটারটি। বেশ কয়েকটি ভেরিয়েন্টে এই স্কুটার কেনা যাবে। এতে ১২৩ সিসির শক্তিশালী ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন থেকে ৮.২৯ বিএইচ পাওয়ার এবং ১০.৩ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। এর মাইলেজ ৪৬.৭।

scooterইয়ামাহা ফেসিনো ১২৫

ইয়ামাহার এই স্কুটারে রয়েছে ১২৫ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ৮.২ পিএস  পাওয়ার ও ১০.৩ NM-এর টর্ক। এই বাইকে আপনি পেয়ে যাবেন ১২ ইঞ্চের ফ্রন্ট ও ১০ ইঞ্চের রিয়ার হুইল। এই স্কুটার থেকে আপনি প্রতি লিটারে ৫০ কিমির মাইলেজ পেয়ে যাবেন।

হিরো মায়েস্ট্রো

এই স্কুটারে আপনি পাবেন ১২৬.৬ সিসির এয়ার কুলড ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। এই ইঞ্জিন ৯.১২ পিএস পাওয়ার ও ১০.৪ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।

এই স্কুটারের পিছনে রয়েছে ১০ ইঞ্চির ও সামনে রয়েছে ১২ ইঞ্চির হুইল। এছাড়াও রয়েছে ফ্রন্ট ডিস্ক ব্রেকের অপশন। এই স্কুটার থেকে আপনি পেয়ে যাবেন প্রতি লিটারে ৪৫ কিলোমিটার মাইলেজ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর