নতুন রূপে ফিরছে রয়েল এনফিল্ড বুলেট

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ১২:১৬ পিএম
নতুন রূপে ফিরছে রয়েল এনফিল্ড বুলেট

রয়েল এনফিল্ডের যতগুলো মডেল আছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় বুলেট। এই মডেলটি দেদারসে বিক্রি হয়েছে। ভারতে ছাপিয়ে বিশ্বের বিভিন্ন দেশে মডেলটি দেখা গেছে। এই মডেলটি বেশ পুরনো। এর বিক্রি বন্ধ ছিল অনেকদিন। এবার নতুন করে বাজারে ফিরছে রয়েল এনফিল্ড বুলেট।

আগামী কয়েক মাসের মধ্যেই বেশ কয়েকটি নতুন বাইক বাজারে আনতে চলেছে রয়েল এনফিল্ড। এর মধ্যে যেমন বুলেট আছে তেমনি আছে সুপার মেটিওর ৬৫০ মডেল। 

bike

তবে বুলেট নিয়েই আলোচনা তুঙ্গে। কেননা, নতুন করে বাজারে ফেরা বুলেট সম্পূর্ণ নতুন রূপে বাজারে আসবে। এটি তৈরি হবে ভারতেই। 

সম্প্রতি ভারতের বেশ কিছু সড়কে বুলেট মডেলটি টেস্ট করেছে রয়েল এনফিল্ড।

বেশ কিছু রিপোর্টে দাবি করা হয়েছে ক্লাসিক ৩৫০, হান্টার ৩৫০ এবং মেটিওর মডেলের মতোই নতুন এই বাইকটিও প্রতিষ্ঠানটির জে সিরিজ প্ল্যাটফর্মের উপর তৈরি করা হবে। 

এই নতুন বুলেটে থাকবে ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই বাইকে আপনি পেয়ে যাবেন ২০.২ বিএইচপি পাওয়ার ও ২৭ নিউটন মিটার টর্ক।

bikeআগের মডেলের তুলনায় নতুন মডেলর ইঞ্জিন টিউনিং আরও ভালো হবে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও, নতুন এই বুলেটে থাকছে একটি পাঁচ স্পিডের ম্যানুয়াল গিয়ার বক্স। এছাড়াও, পুরনো মডেলের তুলনায় নতুন মডেলে আরও বেশি মাইলেজ পাবেন গ্রাহকরা।

অন্যদিকে, লুক ও ফিচারের কথা বলতে গেলে পুরনো মডেলের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে এই বাইকটি। এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, নতুন এই বাইকে থাকছে একটি রিডিজাইন্ড সার্কুলার হেডল্যাম্প, নতুন টেলল্যাম্প, গোলাকার রিয়ার ভিউ মিরর, আরও লম্বা হ্যান্ডেলবার ও একটি সিঙ্গেল সিটের সেট-আপ। 

এছাড়াও, এই বাইকে থাকতে চলেছে ফ্রন্ট ডিস্ক ও রিয়ার ড্রাম ব্রেক। এছাড়াও থাকছে একটি সিঙ্গেল চ্যানেল এবিএস ও টুইন শক অ্যাবজর্ভার। আগামী বছরের শুরুতে ভারতের বাজারে আসবে নতুন রয়েল এনফিল্ড বুলেট।

এজেড