শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

১৫০ সিসির নতুন পালসার মোটরসাইকেল আনছে বাজাজ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৩ এএম

শেয়ার করুন:

১৫০ সিসির নতুন পালসার মোটরসাইকেল আনছে বাজাজ

১৫০ সিসির নতুন পালসার সিরিজের মোটরসাইকেল আনছে বাজাজ। চলতি সেপ্টেম্বরেই বাজারে আসবে নতুন মডেল। পালসারপ্রেমীদের কাছে একেবারে নতুন রূপেই ধরা দিতে চলেছে এই বাইকটি। নতুন পালসারের মডেল হবে বাজাজ পালসার এন ১৫০। যাকে বলা হচ্ছে, নেক্সট জেনারেশন পালসার। 

নতুন বাইকে পালসার এফ২৫০ এবং পালসার এন২৫০ এর চেসিস ব্যবহৃত হবে। এতে থাকছে ১৫০ সিসির এয়ার কুলড ইঞ্জিন। তবে, নতুন এই ইঞ্জিনটিতে আগের তুলনার আরও বেশি ভালো রিফাইনমেন্ট থাকবে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও, আগের মডেলটির তুলনায় নতুন এই মডেলে আরও বেশি পাওয়ার ও টর্ক পাওয়া যাবে বলেই মনে করা হচ্ছে।


বিজ্ঞাপন


pulsarনতুন এই বাইকের ফ্রন্ট সাস্পেনশনে থাকছে টেলিস্কোপিক ফর্ক ও রিয়ার সাস্পেনশনে থাকছে মনোশক সাসপেনশন। এছাড়াও, মোট দুইটি ভ্যারিয়েন্টে বিক্রি করা হতে পারে এই বাইকটি। এর মধ্যে একটি থাকবে সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্ট, এবং অন্যদিকে আরেকটি থাকবে টুইন ডিস্ক ভ্যারিয়েন্ট।
 
গ্রাহকরা নিজেদের পছন্দমতো ভ্যারিয়েন্টটি বাছাই করতে পারবেন। তবে শুধু টুইন ডিস্কই নয়, নতুন এই বাইকে থাকছে একটি এলইডি প্রোজেক্টর হেডলাইট। 

pulsarএছাড়াও, বাজাজ পালসারের বাকি মডেলের তুলনায় নতুন এই মডেলের অ্যালয় হুইলেও আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন। এই বাইকে এবার থেকে নতুন ডিজাইনের অ্যালয় হুইল পাবেন গ্রাহকরা।

নতুন পালসার আসলে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০, ইয়ামাহা এফজেড, হোন্ডা ইউনিকনের মতো বাইকের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নামতে চলেছে নতুন এই বাইকটি। 

pulsarভারতের বাজারে এই বাইকটির দামা হতে পারে ১ লাখ ৭ হাজার রুপির আশেপাশে। 


বিজ্ঞাপন


বর্তমানে বাজারে রয়েছে বাজাজ  পালসার এন১৬০। নতুন পালসার এন১৫০ মডেলে এন১৬০ মডেলের তুলনায় কিছুটা কম পাওয়ার থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে এতে নতুন রিফাইন ইঞ্জিন দেওয়া হবে। ফলে বাড়বে টর্ক ও পাওয়ার। যা পালসারপ্রেমীদের মন ভরাবে। এছাড়াও নতুন গ্রাফিক্স হবে দৃষ্টিনন্দন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর