শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

চমক নিয়ে ৫ বছর পর ফিরছে জনপ্রিয় ব্র্যান্ড ‘এলএমএল’

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২২, ১২:২৫ পিএম

শেয়ার করুন:

চমক নিয়ে ৫ বছর পর ফিরছে জনপ্রিয় ব্র্যান্ড ‘এলএমএল’

নতুন লোগো নিয়ে একেবারে ভিন্ন রূপে বাজারে ফের একবার পা রাখতে চলেছে লোহিয়া মেশিনারি লিমিটেড। যা এলএমএল নামেই সুপরিচিত। এক সময় ভারতীয় এই ব্র্যান্ডটি জনপ্রিয়তার শীর্ষে ছিল। বাংলাদেশেও মিলত এই ব্র্যান্ডের একাধিক মোটরসাইকেল ও স্কুটার। ২০১৭ সালে বাজার থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নেয় প্রতিষ্ঠানটি। ৫ বছরের বিরতির পর ফের আসছে এলএমএল। 

lmlনতুন লোগোতে শিগগিরই বাজারে ফের আত্মপ্রকাশ করতে চলেছে এলএমএল। প্রতিষ্ঠানটির নতুন নাম হবে এলএমএল ইলেকট্রিক। প্রতিষ্ঠানটির প্রধান হিসেবে রয়েছেন যোগেশ ভাটিয়া। 


বিজ্ঞাপন


তিনি জানান, বাজারে প্রতিনিয়তই বাড়ছে ইলেকট্রিক বাইক ও স্কুটারের চাহিদা। আগামী বছরের মধ্যেই ভারতের বাজারে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে এই কোম্পানি। 

lmlআগামী ২৯ সেপ্টেম্বর তিনটি ইলেকট্রিক দুই চাকার বাইক-স্কুটারের কনসেপ্ট লঞ্চ করতে চলেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে দুটি ইলেকট্রিক বাইক ও একটি ইলেকট্রিক স্কুটার থাকবে বলেই মনে করে হচ্ছে। এই অনুষ্ঠানে শুধুমাত্র এই বাইক-স্কুটারগুলো প্রকাশ করা হবে। লঞ্চ হবে আরও কিছুদিন পর।

আগামী বছর জানুয়ারি মাসেই এই নতুন বাইক ও স্কুটারগুলো বিক্রির ঘোষণা করা হবে। এছাড়াও, আগামী বছরের অগাস্ট অথবা সেপ্টেম্বর মাসে আরও একটি নতুন স্কুটারে ছাড়া হবে বলে জানিয়েছে এলএমএল।

lmlএলএমএল যে কয়টি ইলেকট্রিক বাইক বা স্কুটার নিয়ে বাজারে আসতে চলেছে সেগুলো হবে প্রিমিয়াম সেগমেন্টের। ইতিমধ্যেই দুইটি নাম রেজিস্টার করেছে অটো নির্মাতা প্রতিষ্ঠানটি। এগুলো হলো- এলএমএল স্টার, এলএমএল হাইপারবাইক। মনে করা হচ্ছে একটি ইলেকট্রিক স্কুটার এবং অন্যটি ইলেকট্রিক বাইকের নাম রাখা হবে।


বিজ্ঞাপন


এছাড়াও, হাই পার্ফরম্যান্স সেগমেন্টে আরও একটি ইলেকট্রিক বাইক তৈরির দিকে আগাছে এলএমএল। ২০২৪ সালে বাজারে আসবে এই বাইক।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর