বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডুকাতি আনল সবচেয়ে দামি রেসিং বাইক, জানুন দাম

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩১ এএম

শেয়ার করুন:

ডুকাতি আনল সবচেয়ে দামি রেসিং বাইক, জানুন দাম

বাইকপ্রেমীদের জন্য সুখবর। বাজারে নতুন একটি বাইকের সিরিজ লঞ্চ করল বিশ্বের অন্যতম নামী বাইক প্রস্তুতকারী সংস্থা ডুকাতি। সম্প্রতি এই প্রতিষ্ঠানের পেনিগেল ভার্সন ৪ সিরিজ ভারতে লঞ্চ হয়েছ। নতুন এই সিরিজের বাইকটির মোট তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে। এই বাইকের দাম শুরু ২৬ লাখ ৪৯ হাজার রুপি। হাই-এন্ড ভার্সন কেনা যাবে ৪০ লাখ ৯৯ হাজার রুপিতে। 

ducati


বিজ্ঞাপন


ডুকাতির এই সুপার স্পোর্ট মোটরসাইকেলে রয়েছে উন্নতমানের এরোডাইনামিক্স, আরগোনমিক্স, ইঞ্জিন, চ্যাসিস ও ইলেকট্রনিক্স। তবে, বাইকটির ডিজাইনে খুব একটা পরিবর্তন করা হয়নি।

বাইকটিতে আপনি পেয়ে যাবেন টুইন পড হেডলাইট সহ একটি মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক, আন্ডারবেলি এক্সহস্ট। এছাড়াও রয়েছে উইংলেট। বাইকটি ৩০০ কি.মি. প্রতি ঘন্টার স্পিডে চলার সময় এই উইংলেটগুলো ৩৭ কেজি ডাউনফোর্স প্রদান করে বলেই দাবি করেছে ডুকাতি।

ducatiএই বাইকটিতে আপনি পেয়ে যাবেন একটি ১,১০৩ সিসির, ভি৪ সিলিন্ডার, লিকুইড কুলড ইঞ্জিন। এছাড়াও, বাইকটিতে আপনি পেয়ে যাবেন একটি সিক্স স্পিডের গিয়ার বক্স। 

এই ইঞ্জিন থেকে আপনি পাবেন ১৩,০০০ আরপিএম-এ ২১২.৫ বিএইচপি পাওয়ার, ও ৯,৫০০ আরপিএম-এ ১২৩.৬ নিউটন মিটারের পিক টর্ক। 


বিজ্ঞাপন


এই বাইকটিতে রয়েছে মোট চারটি রাইডিং মোড। সেগুলো হলো- ফুল, হাই, মিডিয়াম ও লো রাইডিং মোড। 

ducatiবাইকটি রয়েছে এবিএস, ট্রাকশন কট্রোল, হুইলি কন্ট্রোল, স্লাইড কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোলের মতো বেশ কিছু নিরাপত্তা ফিচার।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর