মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুজুকির ‘মাইলেজ কিং’ বাইক জিএসএক্স ১২৫ মডেল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৫ এএম

শেয়ার করুন:

সুজুকির ‘মাইলেজ কিং’ বাইক জিএসএক্স ১২৫ মডেল

জাপানির বিখ্যাত মোটরযান নির্মাতা প্রতিষ্ঠান সুজুকি বাজারে বেশ কয়েকটি মডেল বিক্রি করছে। এর মধ্যে একটি জিএসএক্স ১২৫। প্রতিষ্ঠানটি একে স্ট্রিট অলরাউন্ডার হিসেবে আখ্যায়িত করেছে। কেননা, এর মাইলেজ অনেক। সুজুকি দাবি করছে এই বাইক এক লিটার জ্বালানিতে ৬০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম। বাংলাদেশের বাজারে মডেলটি বিক্রি হচ্ছে ১ লাখ ৪১ হাজার ৯৫০ টাকায়। 
 
সুজুকি বাংলাদেশ তাদের সকল মডেলের বাইক কেনার জন্য কিস্তি সুবিধাও দিচ্ছে। ডিবিবিএল এবং সিটি ব্যাংকের আমেরিকান এক্সপ্রেসের ক্রেডিট কার্ড ব্যবহার করে ইএমআই বা কিস্তি সুবিধা পাওয়া যাবে।  

suzukiসুজুকি জিএসএক্স ১২৫ মডেলটি একটি কমিউটার বাইক। এতে রয়েছে ১২৫ সিসির এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ৯০০০ আরপিএমে ১০.৪ বিএইচপি শক্তি এবং ৭০০০ আরপিএমে ৯.২ টর্ক পাওয়া যাবে। 


বিজ্ঞাপন


বাইকটি কার্বুরেটর ইঞ্জিনের। এতে ৫ স্পিড গিয়ার বক্স রয়েছে। এতে কিক স্টার্টারের পাশপাশি সেলফ স্টার্টারও সংযোজন করা আছে। 

জিএসএক্স ১২৫ মডেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৭ মিলিমিটার। স্যাডেল হাইট ৭৬৫মিলিমিটার। ওজন ১২৬ কেজি। এর ফুয়েল ট্যাংকর জ্বালানির ধারণ ক্ষমতা ১৪.২ লিটার।

suzukiএই সেগমেন্টের অন্যান্য বাইকের মত এই বাইকেও দেয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং রিয়ারে দেয়া হয়েছে হাইড্রোলিক কয়েল স্প্রিং ড্যাম্পার।

এর টায়ার ২.৭৫/১৮ ইঞ্চির। রিয়ার টায়ার ৯০ সেকশনের। উভয় চাকায় টিউবলেস টায়ার দেওয়া হয়েছে। ফ্রন্টে রয়েছে ডিস্ক ব্রেক। রিয়ারে ড্রাম ব্রেক। 


বিজ্ঞাপন


suzukiবাইকটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফুয়েল ট্যাংকের দুইপাশে মনোমুগ্ধকর কিট, থ্রি-পার্ট হ্যান্ডেল বার, এনালগ স্পিডমিটার, হ্যালোজেন হেডলাইট, বাল্ব টেইলাইট। 

বাইকটি তিনটি ভিন্ন ভিন্ন কালারে পাওয়া যাবে। এগুলো হলো কালো, লাল এবং নীল।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর