শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইংল্যান্ডের ভিনসেন্ট মোটরসাইকেল ভারতে তৈরি করবে বাজাজ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫১ এএম

শেয়ার করুন:

ইংল্যান্ডের ভিনসেন্ট মোটরসাইকেল ভারতে তৈরি করবে বাজাজ

ভারতের বাজারে যে কয়েকটি জনপ্রিয় মোটরসাইকেল রয়েছে তার মধ্যে অন্যতম রয়েল এনফিল্ড ও বাজাজ অটো। ভারত জুড়ে এই দুই প্রতিষ্ঠানের বাইকের কদর বেশি। কিন্তু জনপ্রিয়তায় এগিয়ে রয়েল এনফিল্ড। এবার বাইকের বাজারে রয়েল এনফিল্ডকে টেক্কা দিতে ইংল্যান্ডের ভিনসেন্ট মোটরসাইকেলের সঙ্গে চুক্তি করতে চলেছে বাজাজ। 

ইংল্যান্ডের ভিনসেন্ট মোটরসাইকেল পৃথিবীর দ্রুততম বাইককের প্রস্তুতকারী সংস্থা হিসেবেও পরিচিত। 


বিজ্ঞাপন


vincent bikeভিনসেন্ট নামটর স্বত্ত্ব ইতিমধ্যে পেয়েছে বাজাজ অটো লিমিটেড। এছাড়াও, এইচআরডি ও ইগলি-ভিনসেন্ট ব্র্যান্ডগুলোও নিজেদের অধীনে বাজাজ নিয়ে এসেছে।

দেভ হোল্ডার ও তার পরিবারের কাছেই এতদিন এই ভিনসেন্ট ব্র্যান্ডটির স্বত্ত্ব ছিল। এবার সেখান থেকে বাজাজের কাছে সেই স্বত্ব হস্তান্তর করা হয়েছে।

vincent bikeব্রিটেনের জনৈক ফিলিপ ভিনসেন্ট এই মোটর সাইকেল প্রস্তুতকারী সংস্থাটি স্থাপন করেন। ১৯৪৮ সালে ভিনসেন্ট ব্ল্যাক শ্যাডো নামের একটি বাইক তৈরি করে এই প্রতিষ্ঠান। সেই সময় বিশ্বের দ্রুততম বাইক হিসেবেই পরিচিতি পায় ব্ল্যাক শ্যাডো।

তবে নতুন এই ব্রান্ডটি নিয়ে বাজাজ ঠিক কী করতে চলেছে তা এখনও পরিস্কার নয়। এই ব্র্যান্ডটি নিয়ে বাজাজ একটি হাই স্পিড বাইক তৈরি করতে চলেছে নাকি রয়েল এনফিল্ডের মতোই রেট্রো-ক্ল্যাসিক ভারতের বাজারে আনতে চলেছে তা এখনও পরিস্কার নয়। তবে, বাজাজের ছাতার তলায় এসে ভিনসেন্ট ব্র্যান্ডটির যে পুনর্জীবিত হতে চলেছে তা বলাই বাহুল্য।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর