বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোন্ডা শাইন: মাইলেজ কিং বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ১০:৫৬ এএম

শেয়ার করুন:

হোন্ডা শাইন: মাইলেজ কিং বাইক

হোন্ডার মাইলেজ কিং খ্যাতি পেয়েছে শাইন মডেল। দীর্ঘদিন ধরেই ভারত, বাংলাদেশসহ এশিয়ার অনেক দেশেই এই মডেল জনপ্রিয়। বাইকটিতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডারের ১২৪.৭৩ সিসির এয়ার কুলড ইঞ্জিন।

কমিউটার বাইক সেগমেন্টে যে বাইকগুলোর জনপ্রিয়তা সব থেকে বেশি, তার মধ্যে অন্যতম হোন্ডা শাইন।


বিজ্ঞাপন


honda১২৫ সিসির এই বাইকটির বিএস ৬ মডেলটিতে সামনে ও পিছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। দেশের সাধারণ জনগণের উদ্দেশ্যে তৈরি করা মাস মার্কেট বাইকটিতে রয়েছে উন্নত মাইলেজ ও রিফাইনমেন্ট। ফলে, দেশের বাইক বাজারে একটি অন্যতম সেরা প্যাকেজ হিসেবেই উত্তীর্ণ হয়েছে এই বাইকটি। এছাড়াও রয়েছে মর্ডান গ্রাফিক্স। ফলে লুক্সের দিক থেকে খুবই আকর্ষণীয় এই বাইকটিকে পছন্দ করেন আট থেকে ৮০ সকলেই।

hondaবাইকটিতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডারের ১২৪.৭৩ সিসির এয়ার কুলড ইঞ্জিন। এই বাইকটিতে আপনি পেয়ে যাবেন ৭৫০০ আরপিএমে ১০.১৬ হর্স পাওয়ার। অন্যদিকে ৫,৫০০ আরপিএম এই বাইক ১০.৩০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। বাইকটিতে রয়েছে এলইডি হেডল্যাম্প। ফলে লুকস ও ইঞ্জিনের দিক থেকে অনেক দামি বাইককেও অনায়াসেই টেক্কা দেওয়ার ক্ষমতা রয়েছে হোন্ডা শাইনের।

hondaবাইকটির সাসপেনশনের কথা বলতে গেলে অবশ্যই সামনের হাইড্রলিক টেলিস্কোপিক ফর্কের কথা উল্লেখ করতে হয়। অন্যদিকে, বাইকের পিছনের চাকায় রয়েছে ডুয়াল হাইড্রলিক কয়েল স্প্রিং। বাইকটির সাসপেনশন স্পঞ্জি হওয়ার কারণে খারাপ রাস্তাতেও আপনি পেয়ে যাবেন ভালো রাইড কোয়ালিটি। খারাপ রাস্তাতে ভালো রাইড কোয়ালিটি অফার করার ক্ষেত্রে হোন্ডা শাইনের জুড়ি মেলা ভার।

hondaমোট দুটি ভ্যারিয়েন্টে এই বাইকটি কিনতে পারবেন গ্রাহকরা। একটি ভ্যারিয়েন্টে আপনি ডুয়াল ড্রাম ব্রেক এবং অন্যটিতে ডিস্ক ব্রেকের অপশন রয়েছে। 


বিজ্ঞাপন


শুধুমাত্র শহরের রাস্তায় নয়, হাইওয়েতেও দুর্দান্ত পার্ফরম্যান্স পেয়ে যাবেন এই বাইক থেকে। এতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

বাংলাদেশে শাইন মডেলটি বিক্রি হচ্ছে সিবি শাইন এসপি নামে। দাম ১ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর