৩৫০ সিসির হান্টার বাইক আনছে রয়েল এনফিল্ড

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৯:২৮ এএম
৩৫০ সিসির হান্টার বাইক আনছে রয়েল এনফিল্ড

নতুন মডেলের বাইক আনছে রয়েল এনফিল্ড। এটি ৩৫০ সিসির। হান্টার নামে শিগগিরই বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। আশা করা যাচ্ছে আগামী সপ্তাহে বাইকটি বাজারে বিক্রি শুরু হবে। 

গত সপ্তাহে নতুন বাইকের টিজার প্রকাশ করেছে রয়েল এনফিল্ড। ১৫ সেকেন্ডের ওই টিজারে নতুন মোটরসাইকেলের এক্সহস্টের আওয়াজ শোনা গিয়েছে। 

bikeভারতে ক্লাসিক রেট্রো মোটরসাইকেলগুলোর মধ্যে রয়েল এনফিল্ডের জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। ভারতে দীর্ঘদিনের ইতিহাস রয়েছে এই ব্র্যান্ডের। জনপ্রিয়তা ধরে রাখতে একের পর এক নতুন মডেল নিয়ে আসছে চেন্নাইয়ের সংস্থাটি।  এরই ধারাবাহিতকায় আসছে হান্টার ৩৫০ মডেল।

কোম্পানির জে প্ল্যাটফর্মে ডিজাইন করে হয়েছে নতুন হান্টার ৩৫০।

bikeসম্প্রতি একাধিক ৩৫০ সিসির ইঞ্জিনের মোটরসাইকেলে এই প্ল্যাটফর্ম ব্যবহার হয়েছিল। নতুন হান্টার ৩৫০ মডেলের ডিজাইন ট্রাম্প স্ট্রিট টু্ইন থেকে অনুপ্রাণিত। আকারে ছোট হলেও এই বাইকে মডার্ন রেট্রো ডিজাইন থাকছে। 

ক্লাসিক বাইকের একাধিক গুরুত্বপূর্ণ ডিজাইন ফিচার এই বাইকে উপস্থিত থাকবে। 

bikeনতুন হান্টারে ৩৪৯.৩৪ সিসির ইঞ্জিন ব্যবহার হবে। সার্টিফিকেশন জানা গিয়েছে এই ইঞ্জিনে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি মিলবে। যদিও এই বাইকের চাকার সাইজ এখনও জানা যায়নি। স্পোকের বদলে থাকবে অ্যালয় হুইল।

নতুন বাইকের দুই চাকাতেই ডিস্ক ব্রেক থাকবে। তবে বেস ভেরিয়েন্টে পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার হতে পারে। থাকতে পারে সিঙ্গেল চ্যানেল এবিএস।

এই মডেলে অপশনাল ফিচার হিসাবে ট্রিপার নেভিগেশন লাগানো যাবে। বৃত্তাকার ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে ডিজিটাল ডিসপ্লের সঙ্গেই অ্যানালগ ফিচার থাকছে। 

bike

মেটিওর ৩৫০ মডেলে যে সাসপেনশন ব্যবহার হয়েছে হান্টার ৩৫০ তেও একই সাসপেনশন থাকছে। যদিও মেটিওর থেকে এই বাইকে ছোট ফুয়েল ট্যাংক থাকতে পারে। ১৫ লিটারের বদলে হান্টারে ১২ লিটারের ট্যাংক দিতে পারে রয়েল এনফিল্ড। এই বাইকের ওজন হবে ১৬০-১৭০ কেজির মধ্যে। 

ভারতে দেড় লাখ রুপি থেকে পৌনে দুই লাখ রুপিতে নতুন হান্টার ৩৫০ মডেল বিক্রি হবে। 

এজেড