রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইয়ামাহার ক্লাসিক মোটরসাইকেলের প্রেমে পড়েছেন ধোনি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ০১:৩৫ পিএম

শেয়ার করুন:

ইয়ামাহার ক্লাসিক মোটরসাইকেলের প্রেমে পড়েছেন ধোনি

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গাড়ি ও মোটরসাইকেল প্রেমের জন্য নিয়মিত শিরোনামে থাকেন তিনি। সম্প্রতি ধোনির গ্যারেজে নতুন মুকুট যুক্ত হয়েছে। তার গ্যারেজে শোভা বাড়িয়েছে ইয়ামাহার একটি ক্লাসিক বাইক। আরডি৩৫০ এলসির কাস্টমাইজড বাইক এটি। এই বাইকের প্রেমে এখন মজেছেন বিশ্বখ্যাত এই ক্রিকেটার।

আরডি৩৫০ এল মডেলটি ১৯৮০ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত উৎপাদন করেছিল ইয়ামাহা। এই মডেলের একটি বাইক কাস্টমাইজ করেছে ব্লু স্মোক কাস্টমস। গাড়ি ও মোটরসাইকেল কাস্টমাইজেশনের জন্য এই প্রতিষ্ঠান ভারতে বেশ জনপ্রিয়।


বিজ্ঞাপন


yamahaধোনির জন্য এই মোটরসাইকেল মডিফিকেশনের সময় মোটরসাইকেলের আত্মাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করা হয়েছে। একই সঙ্গে পারফরম্যান্সেও বিপুল উন্নতি হয়েছে। এই বাইকের প্রায় সব স্টাইলিং প্রথম মডেলের মতোই রাখা হয়েছে মডিফিকেশনে। থাকছে বৃত্তাকার হেডল্যাম্প, টার্ন ইন্ডিকেটর, ও রিয়ার ভিউ মিরর। এছাড়াও বৃত্তাকার টুইন পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেখা গিয়েছে।

কাস্টমাইজেশনের সময় এই মোটরসাইকেলের সিট নতুনভাবে সাজানো হয়েছে। পেছনের দিকে সিট কিছুটা উঠে গিয়েছে। যা এই বাইকের স্পোর্টি লুককে এগিয়ে নিয়ে গিয়েছে।

dhoniধোনির নতুন মোটরসাইকেলে রয়েছে হলুদ ও কালো রঙের ডুয়াল টোন ফিনিশ। শুরুতে এই রঙেই লঞ্চ হয়েছিল  ইয়ামাহা আরডি৩৫০ এলসি। ধোনির এই মোটরসাইকেলের ফুয়েল ট্যাঙ্কের উপরে ৭ লেখা থাকছে। নিজের জার্সি নম্বর পছন্দের মোটরসাইকেলের উপরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন প্রাক্তন অধিনায়ক। ৭ জুলাই  জন্মদিনের কারণেই নিজের জার্সিতে ৭ নম্বর ব্যবহার করেন বলে জানিয়েছিলেন ধোনি।

এই মোটরসাইকেলে ৩৪৭ সিসির প্যারালাল টুইন, ২ স্ট্রোক ইঞ্জিন ব্যবহার হয়েছে। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৪৯ বিএইচপি শক্তি পাওয়া যাবে। তবে মাহির মোটরসাইকেল মডিকেশনের সময় টুইন এক্সহস্ট ব্যবহার হয়েছে।


বিজ্ঞাপন


yamahaইয়ামাহা আরডি ৩৫০ এলসি মডেলের অন্যতম প্রধান আকর্ষণ ইঞ্জিনে আওয়াজ। বিশেষ করে অ্যাকসিলারেশনের সময় এই বাইকের আওয়াজ রাস্তা কাঁপিয়ে দেয়। এই বাইকের এক্সহস্টের আওয়াজের সঙ্গে আরএক্স ১০০ মডেলের সঙ্গে মিল রয়েছে। এই রেট্রো মোটরসাইকেলে দুর্দান্ত পারফরম্যান্স মিলবে। 

ধোনির গ্যারেজে একাধিক সুপারবাইকের পাশেই রাখা থাকবে এই রেট্রো মডেল। আপাতত তিনি বিলাসী মোটরসাইকেলগুলো পাশ কাটিয়ে ইয়ামাহার থ্রটলে ভরসা রাখবেন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর