শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে বাইক দেখলেই কিনতে মন চাইবে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

যে বাইক দেখলেই কিনতে মন চাইবে

নাম তার রোনিন। অদ্ভুত সুন্দর এই নামটার সঙ্গে সৌন্দর্যেরও মিল আছে। প্রথম দেখাতেই যে কেউ এর প্রেমে পড়বে। মন চাইবে এর ওপর সওয়ারি হতে। বলা হচ্ছে টিভিএসের নতুন বাইক রোনিন ২০২২ মডেল সম্পর্কে। সম্প্রতি ভারতের বাজারে এই মডেল উন্মুক্ত হয়েছে। 

টিভিএস দাবি করছে রোনিন টেক্কা দেবে ইয়েজদি স্ক্র্যাম্বলার ও রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ মডেলের সঙ্গে। ইয়েজদি ও এনফিল্ডের নতুন মডেল দুইটি অবশ্য এখনও বাজারে আসেনি।


বিজ্ঞাপন


tvsতিনটি মডেল রয়েছে রোনিনের। বেস, বেস প্লাস এবং মিড। বেসের দাম এক লাখ ৪৯ হাজার রুপি। বেস প্লাসের দাম এক লাখষ ৫৬ হাজার রুপি। মিড রেঞ্জের মডেল বিক্রি হচ্ছে এক লাখ ৬৮ হাজার রুপিতে। 

তিনটি মডেলেই ছয়টি রঙ রয়েছে। বেসে থাকছে সিঙ্গেল টোন ও সিঙ্গেল চ্যানেল। বেস প্লাসের ক্ষেত্রে ডবল টোন ও ডবল চ্যানেল। আর মিডে রয়েছে ট্রিপল টোন সঙ্গে ডবল চ্যানেল। ডবল চ্যানেলের দুইটি মডেলের ক্ষেত্রেই থাকছে এবিএস সিস্টেম। যা আগাম জানান দেবে রোদ-বৃষ্টির খবর।

roninবাইকটির হেডলাইট ঝলমল করবে ডিআরএল ফিচারে। ব্রেক লাইটেও রয়েছে হাইব্রিড প্রযুক্তি। ডিজিটাল স্পিডোমিটারে রয়েছে ২৮টি ফিচার।

হয়তো অনেক দূরপথের যাত্রা। আপনি রোনিন চালাচ্ছেন। গুগল ম্যাপ বলছে বেশ কিছুটা যাওয়ার পর পেট্রোল পাম্প পড়বে। সেই পরিস্থিতিতে একটা টেনশন থাকেই—অতদূর চলবে তো? তেলের কাটা দেখে অনেক সময়ে আন্দাজ পাওয়া যায় না। কিন্তু রোনিনের ভয়েস অ্যালার্ট আপনাকে জানিয়ে দেবে, ঠিক কতটা তেল রয়েছে গাড়ির ট্যাংকে। কত কিলোমিটার হাসতে হাসতে যেতে যেতে পারবেন আপনি।


বিজ্ঞাপন


তা ছাড়া রাস্তার বাঁক থেকে সিগন্যাল এমনকি ফোনের ব্যাটারিতে কতটা চার্জ রয়েছে, সেটাও জানান দেবে ভয়েস অ্যালার্ট। পকেটে ফোন থাকলে হ্যান্ডেলের সুইচে ছুঁয়েই তা রিসিভ করা যাবে। ইচ্ছে করলে কেটেও দেওয়া যাবে ফোন কল।

ronin২২৫.৯ সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে রোনিনে। যা সর্বোচ্চ ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে ছুটতে পারে। হাতে থাকছে অ্যাসিস্ট অ্যান্ড স্লিপ ক্ল্যাচ। অয়েল কুলারের আয়তনও বিরাট। সেইসঙ্গে রয়েছে ওথ্রিসি প্রযুক্তি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর