শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডার্ট বাইক আনল হিরো, জানুন দাম

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৯:১৩ এএম

শেয়ার করুন:

ডার্ট বাইক আনল হিরো, জানুন দাম

হিরোর ডার্ট বাইক এক্সপালস। এবার এই মডেলের র‌্যালি এডিশন বাজারে এলো। আগের ভার্সনের গ্রাফিক্সের থেকে আরও বেশি আক্রমণাত্মক দেখাচ্ছে এই বাইক। এটি একটি অফরোডার বাইক। যাকে অনেকেই ডার্ট বাইক নামেও চেনেন। এক্সপালসের নতুন এডিশনে বিশেষ ফিচার যোগ করেছে হিরো।

অফরোড রেডি এই বাইকের দুই চাকায় মোটরস্পোর্ট রঙের সঙ্গে পাবেন আরও অনেক বৈশিষ্ট্য।  এক্সপালস ২০০ ভার্সন ফোরের ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে এই বাইক।


বিজ্ঞাপন


bike

নতুন এই সংস্করণে সাসপেনশনসহ আরও গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। হিরো ২০০ মডেলের ভার্সন ফোরের ওপর ভিত্তি করে এই গুরুত্বপূর্ণ পরিবর্তন আনা হয়েছে।

ফিচার বদলে যাওয়ায় এখন কিছুটা বদলে গিয়েছে বাইকের গঠন। নাম থেকেই বোঝা যাচ্ছে,  এটি হিরো মটোস্পোর্টসের র‍্যালি বাইক থেকে অনুপ্রাণিত। সেই নকশা গ্রাফিক্স দেওয়া হয়েছে বাইকে। সিলিন্ডার হেডে রয়েছে চমৎকার লাল রং। সঙ্গে ট্যাঙ্কের ওপর পাবেন রেসার সিএস সন্তোষের অটোগ্রাফ। যা বাইকটিকে অন্য বাইকগুলোর থেকে অনেকটাই আলাদা করে। এক্সপালসের আগের মডেলের তুলনায় আকারে পার্থক্য তৈরি হয়েছে এখন। 

পেছনের সাসপেনশনসহ ডিজাইনে অনেকটাই পরিবর্তন করা হয়েছে বাইকে। এতে আরও বড় অ্যাডজাস্টেবল সাসপেনশন দেওয়া হয়েছে। যাতে অফরোডিংয়ে কোনও সমস্যা না হয় গাড়ির। তবে বাইকের নকশা একজনের রাইডিং স্টাইল নির্ভর করা হয়েছে।


বিজ্ঞাপন


 এতে ৪০ এমএম  হ্যান্ডেলবার রাইজার ছাড়াও একটি ৮৮৫ এমএম সিট দেওয়া হয়েছে। নতুন করে এই বাইকে ২৭০ এমএম আরও গ্রাউন্ড ক্লিয়ারেন্স বৃদ্ধি পেয়েছে। ১৬০ কেজি ওজনের বাইকের সঙ্গে 'ডুয়াল পারপস' টায়ারগুলোও বাইকের অন্যতম হাইলাইট।

bike

এই বাইকে ২০০ সিসির সিঙ্গেল সিলিন্ডার অয়েল-কুলড ইঞ্জিন দিয়েছে কোম্পানি। যা ৮৫০০ আরপিএমে ১৯ বিএইচপি ও ৬৫০০ আরপিএমে  ১৭.৩৫ নিউটন মিটার পিক টর্ক জেনারেট করে। এখানে ৫ স্পিডের গিয়ারবক্স পাবেন আপনি।

সীমিত সংখ্যক এই বাইক বাজারে আনবে হিরো। কোম্পানির ওয়েবসাইটের মাধ্যমে ২২-২৯ জুলাই পর্যন্ত অনলাইনে বুক করা যাবে এই বাইক৷ ভারতে ১.৫২ লক্ষ রুপিতে  এই নতুন বাইক কিনতে পারবেন রাইডাররা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর