বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে কারণে ভারতে ক্রুজার বাইক বিক্রি বন্ধ করল সুজুকি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৯:১৪ এএম

শেয়ার করুন:

যে কারণে ভারতে ক্রুজার বাইক বিক্রি বন্ধ করল সুজুকি

সুজুকি তাদের জনপ্রিয় ক্রুজার বাইক ইন্ট্রুডার বিক্রি বন্ধ করল। কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট থেকে ইতিমধ্যেই এই ক্রুজার বাই সরিয়ে নিয়েছে জাপানের কোম্পানিটি। এর পরেই ‍সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে ইতিমধ্যেই এই মোটরসাইকেল বিক্রি বন্ধ হয়েছে ভারতে। 

এন্ট্রি লেভেল ইন্ট্রুডার মোটরসাইকেলে রয়েছে ১৫৪.৯ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৪.৮ পিএস শক্তি ও ১৪ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। এতে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।


বিজ্ঞাপন


suzuki২০১৭ সালে এই বাইক ভারতের বাজারে এনেছিল সুজুকি। জিক্সার ১৫০ মডেলের মোটরসাইকেলে যে ইঞ্জিন রয়েছে একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ইন্টুডার মডেলেও।

যদিও লঞ্চের পরে কখনই সাফল্যের মুখ দেখেনি এই মোটরসাইকেল। বিক্রিতে মন্দার জন্য ভারতে ইন্টুডার ১৫০ মডেলটি বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সুজুকি। 

সুজুকি ইন্ট্রুডার মডেলে রয়েছে সাধারণ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন। পেছনে দেওয়া হয়েছে মনোশক অ্যাবসর্ভার। সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। সুরক্ষার জন্য এই মোটরসাইকেলে ব্যবহার হয়েছিল এবিএস।

suzikiমূলত বাজাজ অ্যাভেঞ্জারের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে না পেরেই ভারতের বাজার থেকে বিদায় নিল এই মোটরসাইকেল। 


বিজ্ঞাপন


ইন্ট্রুডারের পরিবর্তে ভারতে এখনও কোন ক্রুজার বাইক আনেনি সুজুকি। অদূর ভবিষ্যতেও ভারতে এই সেগমেন্টে কোন মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনা নেই কোম্পানিটির।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর