বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পালসার ১৫০ আসছে নতুন রূপে, দাম কত?  

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১১ জুন ২০২২, ০৮:৪১ এএম

শেয়ার করুন:

পালসার ১৫০ আসছে নতুন রূপে, দাম কত?  

বাইক প্রেমীদের অন্যরকম এক আবেগের নাম পালসার। আগামী জুলাই মাসে নতুন রূপে আসছে ১৫০সিসির পালসার। লঞ্চ হচ্ছে নতুন মডেল। যার নাম ২০২২ বাজাজ পালসার ১৫০ (2022 Bajaj Pulsar 150)।

স্প্লিট সিট সেট আপের এই মোটরসাইকেল নিয়ে নানা প্রশ্ন জাগছে। কী কী থাকছে এতে? দাম হবে কেমন? ইঞ্জিনে কেমন শক্তি মিলবে? সব প্রশ্নের উত্তর জানুন।  


বিজ্ঞাপন


bikeএই মোটরসাইকেলে ১৫০সিসি অথবা ১৮০সিসির ইঞ্জিন ব্যবহার হতে পারে। এয়ার কুলড ইঞ্জিন থাকতে পারে। বর্তমান ভার্সনের চেয়ে এই ইঞ্জিন বেশি শক্তিশালী হবে বলে ধারণা করা হচ্ছে। বাজাজ পালসার ১৫০ এর তে মিলবে ১৪ পি পিএস শক্তি ও ১৩.২৫ নিউটন মিটার টর্ক। এই বাইকে থাকছে কিক স্টার্ট লিভার। এই সেগমেন্টের বেশিরভাগ মোটরসাইকেল থেকে আজকাল এই ফিচার বাদ দেওয়া হলেও, এতে সেটি থাকছে। 

বাজাজ অটো তাদের এই নতুন পালসারের ডিজাইনও ঢেলে সাজিয়েছে। নতুন ডিজাইনের এলইডি ডিআরএল থাকবে এই বাইকে। পালসার ২৫০ এর নতুন মডেলের এলইডি টেল লাইটের ডিজাইনের সঙ্গে এর মিল রয়েছে। পালসার ২৫০ এর মতোই এর সামনের চাকায় থাকতে পারে ২৮০ মিমি ডিস্ক রোটর। আগের থেকে স্পোর্টি লুক দেওয়ার লক্ষ্যেই পালসার ১৫০ ডিজাইন করা হয়েছে।

bikeসুরক্ষার নিশ্চিতে এই মোটরসাইকেলে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস। বাইকের সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক ব্যবহার করা হয়েছে। 

ভারতের বাজারে লঞ্চের সময় নতুন বাজাজ পালসার ১৫০ পাওয়া যাবে ১ লাখ থেকে ১ লাখ ১০ হাজার রূপির মধ্যে। হোন্ডা ইউনিকর্ন, ইয়ামাহা এফজেড এফআই ভি৩ এবং টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ এর সঙ্গে এই বাইকটি দারুণ প্রতিযোগিতা করবে।  


বিজ্ঞাপন


এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর