মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ঢাকা

এই ৪ প্রাইভেট কারের জনপ্রিয়তা তুঙ্গে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৪, ০৫:৫৯ পিএম

শেয়ার করুন:

maruti car

প্রাইভেট কার কেনার ক্ষেত্রে ক্রেতারা দেখেন সেফটি অ্যান্ড সিকিউরিটি এরপর দেখেন মাইলেজ। গাড়ির লুকিং, ডিজাইন এবং আসন সংখ্যাও গাড়ি কেনার ক্ষেত্রে বিবেচ্য বিষয়। পৃথিবী জুড়ে হাজারও মডেলের গাড়ি রয়েছে। এর মধ্যে ভারতীয় চারটি গাড়ির জনপ্রিয়তা আকাশচুম্বী। জানুন এই গাড়িগুলো সম্পর্কে। 

গাড়ির কথা আসলেই প্রথমে আসে মারুতির নাম। যা বাজারে প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছে। অথচ ক্র্যাশ টেস্টে কিন্তু উত্তীর্ণ হতে পারছে না। এবার ৪টি এমন গাড়ির কথা জেনে নেওয়া যাক, যেগুলো ক্র্যাশ টেস্টে খারাপ রেটিং পেয়েছে। অথচ বাজারে ব্যাপক পরিমাণে বিক্রি হচ্ছে এই গাড়িগুলো-


বিজ্ঞাপন


er-tiga

মারুতি এরগিতা

গ্লোবাল এনসিএপি ক্র্যাশ টেস্টে শুধুমাত্র ১-স্টার সেফটি রেটিং পেয়েছে মারুতির জনপ্রিয় সেভেন সিটার এরতিগা। অ্যাডাল্ট অক্যুপ্যান্ট প্রোটেকশনের জন্য ৩৪-এর মধ্যে ২৩.৬৩ পয়েন্ট পেয়েছে এই গাড়ি। 

আরও পড়ুন: মারুতি গাড়ির মাইলেজ কেন বেশি? জানা গেল আসল কারণ


বিজ্ঞাপন


অথচ চাইল্ড অক্যুপ্যান্ট প্রোটেকশনের ক্ষেত্রে ৪৯-এর মধ্যে ১৯.৪০ পয়েন্ট পেয়েছে এই গাড়ি। ৭-সিটার সেগমেন্টে বেস্ট-সেলিং গাড়ি এটি। যদিও নিরাপত্তার নিরিখে এটি যথেষ্ট দুর্বল বলে প্রমাণিত হয়েছে। 

isnis

নেক্সা ইগনিস

নেক্সা ডিলারশিপের এন্টি লেভেল গাড়ি ইগনিস-ও গ্লোবাল এনসিএপি ক্র্যাশ টেস্টে ১-স্টার সেফটি রেটিং পেয়েছে। অ্যাডাল্ট অক্যুপ্যান্ট প্রোটেকশনের জন্য ৩৪-এর মধ্যে ১৬.৪৮ পয়েন্ট পেয়েছে এই গাড়ি। অথচ চাইল্ড অক্যুপ্যান্ট প্রোটেকশনের ক্ষেত্রে ৪৯-এর মধ্যে ৩.৮৬ পয়েন্ট পেয়েছে এই গাড়ি। 

dhsh

মারুতি এস-প্রেসো

মারুতির মিনি এসইউভি এস-প্রেসো গ্লোবাল এনসিএপি ক্র্যাশ টেস্টে ১-স্টার সেফটি রেটিং পেয়েছে। অ্যাডাল্ট অক্যুপ্যান্ট প্রোটেকশনের জন্য ৩৪-এর মধ্যে ২০.০১ পয়েন্ট পেয়েছে গাড়িটি। অথচ চাইল্ড অক্যুপ্যান্ট প্রোটেকশনের ক্ষেত্রে ৪৯-এর মধ্যে ৩.৫২ পয়েন্ট পেয়েছে এই গাড়ি।

মারুতি ওয়াগন আর

মারুতি ওয়াগন আর এর জনপ্রিয়তা তুঙ্গে। কিন্তু নিরাপত্তার নিরিখে কিন্তু এই গাড়ি ব্যর্থ। গ্লোবাল এনসিএপি ক্র্যাশ টেস্টে ১-স্টার সেফটি রেটিং পেয়েছে এই গাড়ি।

অ্যাডাল্ট অক্যুপ্যান্ট প্রোটেকশনের জন্য ৩৪-এর মধ্যে ১৯.৬৯ পয়েন্ট পেয়েছে ওয়াগন আর। অথচ চাইল্ড অক্যুপ্যান্ট প্রোটেকশনের ক্ষেত্রে ৪৯-এর মধ্যে ৩.৪০ পয়েন্ট পেয়েছে এই গাড়ি। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর