বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

নির্মাণে ত্রুটি

রয়েল এনফিল্ডের এসব মডেলের মোটরসাইকেল বাজার থেকে তুলে নিচ্ছে কোম্পানি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২৪, ১২:৩৫ পিএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ডের এসব মডেলের মোটরসাইকেল বাজার থেকে তুলে নিচ্ছে কোম্পানি

নির্মাণে ত্রুটি থাকার কারণে বেশ কিছু মডেলের রয়েল এনফিল্ড মোটরসাইকেল বাজার থেকে তুলে নিচ্ছে কোম্পানি। ভারতীয় অটোমোবাইল ব্লগ পোস্টগুলোর প্রতিবেদন অনুযায়ী, রয়েল এনফিল্ডের সাইড বা রিয়াল রিফ্লেক্টরগুলো ঠিক মতো কাজ করছে না। বিশেষ করে কম আলোতে। ফলে যে কোনও সময় দূর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া রিফলেক্টরের পারফরম্যান্স কোম্পানির গুণগত মানের সঙ্গে খাপ খায় না।

নভেম্বর ২০২২ থেকে মার্চ ২০২৩ পর্যন্ত তৈরি হওয়া সমস্ত রয়েল এনফিল্ড বাইক বাজারে থেকে তুলে নিচ্ছে কোম্পানি। কত বাইক তুলে নেওয়া হচ্ছে, তার সংখ্যা জানা যায়নি। তবে রয়েল এনফিল্ডের ১১টি মডেলেই সমস্যা রয়েছে।


বিজ্ঞাপন


re-2

রয়েল এনফিল্ড জানিয়েছে, খুব দ্রুত সমস্ত রিফ্লেক্টর বদলে দেওয়া হবে। একটা বাইকের সাইড এবং রিয়াল রিফ্লেক্টর বদলাতে সময় লাগবে বড়জোর ১৫ মিনিট। যে সব গ্রাহক ইতিমধ্যেই নভেম্বর ২০২২ থেকে মার্চ ২০২৩-এর মধ্যে তৈরি হওয়া রয়েল এনফিল্ড বাইক কিনেছেন, তাদের সঙ্গে কোম্পানি নিজে যোগাযোগ করবে। তারপর রিফ্লেক্টর বদলে দেওয়া হবে।

আরও পড়ুন: এই ৩ বাইকে পাবেন শক্তিশালী ইঞ্জিন

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, এর জন্য গ্রাহককে এক পয়সাও খরচ করতে হবে না। পুরো খরচ বহন করবে রয়েল এনফিল্ড। রিফ্লেক্টর বদলের কাজ হবে কয়েক ধাপে। প্রথমে দক্ষিণ কোরিয়া, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকদের রিফ্লেক্টর বদলানো হবে। তারপর ভারত, ইউরোপ, ব্রাজিল, ল্যাটিন আমেরিকা, ইংল্যান্ডের মতো বড় বাজারে হাত দেবে কোম্পানি।


বিজ্ঞাপন


re

সর্বশেষ ক্লাসিক ৩৫০ লঞ্চ করেছিল রয়েল এনফিল্ড। অল নিউ গেরিলা ৪৫০-এর পর। এখন ক্ল্যাসিক ৬৫০ লঞ্চের তোড়জোড় করছে কোম্পানি। যা সুপার মিটিওর ৬৫০, ৬৫০ টুইনস এবং শটগান ৬৫০-এর সমগোত্রীয় হবে।

এদিকে হিমালয়ান ৪৫০ মডেলে টিউবলেস স্পোক হুইল দেওয়া হয়েছে। এর উপর অনেকদিন ধরেই কাজ করছিল সংস্থা। এর আগের মডেলগুলোতেও রেট্রো ফিট করা যেতে পারে বলে জানানো হয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর