শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

কোন গাড়ির মাইলেজ বেশি?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪, ০২:৩৫ পিএম

শেয়ার করুন:

car

যেসব গাড়ির মাইলেজ বেশি সেসব গাড়ি বেশি বিক্রি হয়। সাশ্রয়ী দাম ও অধিক মাইলেজ দেয় তিনটি মডেলের গাড়ি। এগুলো হলো হুন্দাই, টাটা এবং মারুতি সুজুকির তৈরি। এই তিন কোম্পানির বেশ কয়েকটি মডেলের সিএনজি-চালিত প্রাইভেট কার অধিক মাইলেজ দেয়। জানুন এসব মডেলের গাড়ি সম্পর্কে।

car45


বিজ্ঞাপন


মারুতি সুজুকি

মারুতি সুজুকির পোর্টফোলিওতে ১৭টি সিএনজি গাড়ি রয়েছে। তবে তার মধ্যে থেকে সবথেকে বেশি মাইলেজ দেয় ওয়াগন আর। প্রতি কেজিতে ৩৪ কিলোমিটার মাইলেজ দেয় এই গাড়ি। দাম ভারতে সাড়ে পাঁচ লাখ রুপি। ৫ সিটার এই গাড়ি মাইলেজের জন্য জনপ্রিয়।

car78

এছাড়াও দৌড়ে রয়েছে মারুতি ব্যালেনো এবং ডেজায়ার। দুই গাড়ির মাইলেজ যথাক্রমে ৩০.৬১ কিমি এবং ৩১.১২ কিমি। মাইলেজের দিক দিয়ে দুইটি সেরা বিকল্প। মারুতি ডেজায়ার গাড়ির দাম ভারতে ৬.৫৭ লাখ রুপি। অন্যদিকে মারুতি ব্যালেনো গাড়ির দাম ৬.৬৬ লাখ রুপি। 


বিজ্ঞাপন


car66

টাটা মোটরস

টাটা মোটরসের ঝুলিতে রয়েছে পাঁচটি সিএনজি গাড়ি। প্রত্যেকটি গাড়ি ২৬-২৭ কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে। তবে এর মধ্যে অ্যালট্রোজে পাবেন ডুয়াল সিলিন্ডার টেকনোলজি। গাড়ির বুট স্পেস কম না করেও দুইটি সিলিন্ডার রয়েছে গাড়িতে। দাম ৬.৬৫ লাখ রুপি থেকে ১১.৩৫ লাখ রুপি। এছাড়াও টাটা পাঞ্চ সিএনজি সম্প্রতি লঞ্চ হয়েছে। গাড়ির মাইলেজ ২৭ কিলোমিটার। দাম ৬.১৩ লাখ থেকে ১০.২০ লাখ রুপি।

car

হুন্দাই

হুন্দাই  ধীরে ধীরে সিএনজি গাড়ির সংখ্যা বৃদ্ধি করছে। এই মুহূর্তে কোম্পানির ঝুলিতে তিনটি সিএনজি গাড়ি রয়েছে। যার মধ্যে একটি এক্সটার। সম্প্রতি এই গাড়ির নতুন সিএনজি ভার্সন লঞ্চ করেছে কোম্পানি। এতে ৬০ লিটার সিএনজি ক্যাপাসিটি পাওয়া যাবে। গাড়ির মাইলেজ ২৬ থেকে ২৭ কিলোমিটার। দাম ৬.১৩ লাখ রুপি থেকে ১০.৪৩ লাখ রুপি। মারুতি এবং টাটা মোটরস ছাড়াও হুন্দাই একটি ভালো বিকল্প হতে পারে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর