শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

তরুণদের ক্রেজ রয়েল এনফিল্ড আনল নতুন হিমালয়ান বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ১০:০১ এএম

শেয়ার করুন:

তরুণদের ক্রেজ রয়েল এনফিল্ড আনল নতুন হিমালয়ান বাইক

বহু তরুণের ক্রেজ রয়েল এনফিল্ড। এই বাইক বাংলাদেশে না পাওয়া গেলে এটি নিয়ে আগ্রহের কমতি নেই। প্রতিবেশি দেশ ভারতের সড়ক কাঁপাচ্ছে রয়েল এনফিল্ড। এবার এর বহরে যুক্ত হলো নতুন মডেল। এলো রয়েল এনফিল্ড ৪৫০ সিসির মডেল। 

বাইকটিতে রয়েছে ৪৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন। এই ইঞ্জিনে মিলবে সর্বোচ্চ 40 বিএইচপি শক্তি। এতে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে। নতুন ভার্সনে ব্যবহার হচ্ছে সম্পূর্ণ নতুন বডি প্যানেল। এছাড়াও নতুন বৃত্তাকার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার হবে এই বাইকে। এই বাইকে ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশনের মতো আধুনিক ফিচার দেওয়া হয়েছে। 


বিজ্ঞাপন


royelরয়েল এনফিল্ড হিমালয়ান ৪৫০ মডেলের বাইকে অ্যাডভেঞ্চার বাইকের একাধিক গুণাবলী রয়েছে। থাকছে একটি লম্বা উইন্ডস্ক্রিন, আপরাইট রাইডিং পসচার। এছাড়াও ব্যাগ নেওয়ার জন্য এই বাইকের পিছনে রয়েছে বড় র‍্যাক। তবে নতুন বাইকেও আগের ভার্সনের ডিজাইনের কিছু ছাপ রাখা হয়েছে। তবে প্রথম ভার্সনের থেকে নতুন হিমালয়ান এতটাই আলাদা যে এক ঝলকে দেখলেই তা বোঝা যাবে।

নতুন ভার্সনে ব্যবহার হচ্ছে সম্পূর্ণ নতুন বডি প্যানেল। এছাড়াও নতুন বৃত্তাকার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার হবে এই বাইকে।

রয়েল এনফিল্ড একটি ভারতীয় বহুজাতিক মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। যার সদর দপ্তর চেন্নাই, তামিলনাড়ুতে। কোম্পানিটি ক্রমাগত উৎপাদনে সবচেয়ে পুরানো বিশ্বব্যাপী মোটরসাইকেল ব্র্যান্ড, এবং ভারতের চেন্নাইতে উৎপাদন কারখানা পরিচালনা করে।

royel রয়েল এনফিল্ডকে ভারতীয় মোটরসাইকেল ব্র্যান্ড বলা হলেও একটি আদতে ভারতের ব্র্যান্ড নয়। ভারতের সংস্কৃতির সঙ্গে এটি এমনভাবে জড়িয়ে গেছে, এটির ব্রান্ড মালিকানা যে ভারতের নয়, তা অনেকেই জানেন না। রয়েল এনফিল্ডের মূল শিকড় হচ্ছে যুক্তরাজ্যে। এ কোম্পানি জনপ্রিয়তা ও বিক্রি বাড়ে ভারতে আসার পর। ঐতিহ্যবাহী এই মোটরসাইকেল ব্রান্ডের বয়স ১২০ বছরেরও বেশি। বলা হয় রয়েল এনফিল্ড যারা চালান, তাদের নাকি সমাজে আলাদা মর্যাদা তৈরি হয়। 


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর