মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

নতুন মারুতি সুইফট গাড়ি এলো, দাম সাড়ে ছয় লাখ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ১১:৩০ এএম

শেয়ার করুন:

maruti

অবশেষে বাজারে এলো নতুন মারুতি সুইফট। এই গাড়ি ৫টি ভার্সনে বাজারে ছাড়া হয়েছে। এতে রয়েছে অত্যাধুনিক সব ফিচার। যা আগের সুইফটে পাওয়া যায়নি। যেমন ওয়্যারলেস চার্জিং, ছয়টি এয়ারব্যাগ ইত্যাদি, গাড়িতে নতুন ইঞ্জিনও যোগ করেছে নির্মাতা প্রতিষ্ঠান। এত সব সুবিধা বা ফিচারের পরও এই গাড়ির দাম রাখা হয়েছে হাতের নাগালে। 

নতুন সুইফটের দাম


বিজ্ঞাপন


গাড়ির বেস মডেলের দাম ভারতে সাড়ে ছয় লাখ রুপি। টপ ভার্সনের দাম সাড়ে নয় লাখ রুপি। ম্যানুয়াল এবং অটোমোটিক গিয়ার ট্রান্সমিশনে এই গাড়ি কেনা যাবে। 

cart6

গাড়ির ইঞ্জিন ফিচার্স

এই গাড়িতে নতুন ১.২ লিটার জেড সিরিজের পেট্রোল ইঞ্জিন যোগ করা হয়েছে। যা সর্বোচ্চ ৮২ ব্রেক হর্সপাওয়ার এবং ১১২ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল এবং ৫ স্পিড এএমটি (অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশন)। গাড়ির মাইলেজ ২৫ কিমি প্রতি লিটারের কিছুটা বেশি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: টেসলার সাইবার ট্রাকে নতুন ফিচার, চালানো যাবে অফরোডেও

গাড়ির ডিজাইন

নতুন সুইফট আয়তনে ছোট হলেও আগের মডেলের আপডেটে ভার্সন। গাড়ির হেডলাইট ক্লাস্টার এবং নতুন ডিজাইন করার গ্রিল যোগ করা হয়েছে। পাশাপাশি বাম্পার, এলইডি টেল লাইটেও নতুন ডিজাইন যোগ করা হয়েছে। গাড়িতে পাবেন ডুয়াল টোন অ্যালয় হুইল।

ইনফোটেনমেন্ট ও সেফটি ফিচার্স

নতুন সুইফটে দেওয়া হয়েছে ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, এসি ভেন্ট, আপডেটেড ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং, ক্রূজ কন্ট্রোল ইত্যাদি। কেবিন লুকে নতুন রূপের পাশাপাশি গুচ্ছের ফিচার্স যোগ করেছে সংস্থা।

car

সেফটি বিভাগে সমান মনোযোগ দিয়েছে মারুতি সুজুকি। এই গাড়িতে পাবেন ছয়টি এয়ারব্যাগ (সমস্ত ভ্যারিয়েন্টে), ইলেক্ট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম, রিয়ার পার্কিং ক্যামেরা, আইসোফিক্স চাইল্ড সিট অ্যাঙ্করচার্জ ইত্যাদি। জাপানের ক্র্যাশ টেস্ট রেটিংয়ে ৪ স্টার পেয়েছে সুইফট। তবে ভারতে এখনও গাড়িটির ক্র্যাশ টেস্ট হয়নি।

মারুতি সুইফটের বুকিং ইতিমধ্যে বাজারে শুরু হয়ে গিয়েছে। এই গাড়ি মারুতির কাছে তুরুপের তাশ হতে পারে। বাজারে বড় গেম চেঞ্জার হিসাবে দাবি করা হচ্ছে এই গাড়িকে। ভারতে নতুন সুইফট হুন্ডাই গ্র্যান্ড আইটেন নিওস, রেনো ট্রাইবার, টাটা পাঞ্চ এবং হুন্দাই এক্সটারের মতো গাড়িকে কঠিন লড়াই দিতে পারে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর