রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

নামীদামী স্পোর্টস বাইককেও হার মানাবে টিভিএসের এই বাইক 

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পিএম

শেয়ার করুন:

নামীদামী স্পোর্টস বাইককেও হার মানাবে টিভিএসের এই বাইক 

স্পোর্টস বাইকের প্রতি বাইকপ্রেমীদের আবেগ থাকে অন্যরকম। আর গ্রাহকদের চাহিদার কথা বিবেচনায় তাই দুরন্ত সব মোটরসাইকেল বাজারে আনছেন বিভিন্ন কোম্পানি। এবার এই তালিকায় বড় চমক দেখাল টিভিএস। হাই স্পিড আর হাই পারফরম্যান্স বাইকগুলোর মধ্যে সেরার তালিকায় থাকতে টিভিএস বাজারে এনেছে ৩১০ সিসির ‘অ্যাপাচি আরটিআর ৩১০’। এটি টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ বাইকের অন্যতম বিকল্প হতে পারে। 

চমৎকার এই বাইকটিতে সর্বোচ্চ গতি মিলবে ১৫০ কিমি প্রতি ঘণ্টা। টিভিএসের অন্যান্য বাইকের থেকে অনেক বেশি হর্সপাওয়ার তৈরি করতে সক্ষম এই মোটরসাইকেল। এতে আছে ৩১২ সিসি ইঞ্জিন যা থেকে সর্বোচ্চ 35 হর্সপাওয়ার শক্তি তৈরি হতে পারে। বাইকটি সর্বোচ্চ ২৮.৭ এনএম টর্ক জেনারেট করতে পারে। 


বিজ্ঞাপন


tvs1

টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০ এর মাইলেজ কত?

টিভিএস এর এই বাইক প্রতি লিটারে ৩৫ কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে। যা সম্পূর্ণ নির্ভর করবে পরিস্থিতি ও রাইডারের উপর। এতে আছে ১১ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। সঙ্গে থাকছে ২.২ লিটার রিজার্ভ ফুয়েল ক্যাপাসিটি। বাইকের রাইডিং রেঞ্জ অর্থাৎ ট্যাংক ফুল করলে ৩৩০ কিলোমিটার যেতে পারে।

আর কী কী ফিচার্স আছে? 

ভরপুর টেক ফিচার্স রয়েছে নতুন এই বাইকটিতে যা এর আগে টিভিএস কখনও কোনও বাইকে অফার করেনি। স্পোর্ট, ট্র্যাক, আর্বান এবং রেইন— চারটি রাইডিং মোড পাবেন এতে। থাকছে ৬ স্পিড গিয়ারবক্স সঙ্গে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। বাইকের দু চাকাতেই থাকছে ডিস্ক ব্রেক। সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

bike1

বাইকটিতে পাবেন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ওডোমিটার, স্পিডোমিটার, গিয়ার ইন্ডিকেটর এবং এলইডি লাইটিং। টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০-এ রয়েছে টাচস্ক্রিন, ব্লুটুথ কানেক্টিভিটি, জিপিএস/নেভিগেশন এবং ইউএসবি চার্জিং পোর্ট।

মোটরসাইকেলে ট্র্যাকশন কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল এবং ভেন্টিলেটেড সিটও পাবেন। এখানেই শেষ নয়। বাইকটিতে সাসপেনশন অ্যাডজাস্টমেন্ট ফিচারও রয়েছে। খুব কম বাইকেই এটি দেখা যায়। সবমিলিয়ে টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০ কে একটি ফিচারপ্যাক মোটরসাইকেল বলা যায়। যেখানে ফিচার্সের পাশাপাশি পারফরম্যান্সেও সমান মনোযোগ দিয়েছে কোম্পানিটি। 

bike2

টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০ এর দাম কত?

ভারতের বাজারে মোটরবাইকের তিনটি ভ্যারিয়েন্ট বাজারে এনেছে কোম্পানিটি। স্ট্যান্ডার্ডের দাম ২ লাখ ৪২ হাজার রুপি। কুইকশিফটার-সহ আর্সেনাল ব্ল্যাক ভ্যারিয়েন্ট মিলবে ২ লাখ ৫৭ হাজার রুপিতে। আর ফিউরি ইয়েলোর মূল্য ২ লাখ ৬৩ হাজার রুপি। সব মূল্য এক্স শোরুম। বাইকের প্রতিপক্ষ রয়েছে কেটিএম ৩৯০ ডিউক, ট্রায়াম্ফ স্পিড ৪০০ এবং বিএমডাব্লিউ জি ৩১০ আর।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর