শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

এই প্রথম ৪০০ সিসির পালসার বাইক আনছে বাজাজ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পিএম

শেয়ার করুন:

এই প্রথম ৪০০ সিসির পালসার বাইক আনছে বাজাজ

বাজাজ অটোমোবাইলস ৪০০ সিসির নতুন পালসার আনছে। মডেল পালসার এনএস৪০০। এখন পর্যন্ত ২৫০ সিসির পালসার সিরিজের বাইক পাওয়া যেত। এবার আসছে হায়ার সিসির। 

সবচেয়ে বড় ইঞ্জিন ক্যাপাসিটির পালসার এটি। যা নিয়ে ইতিমধ্যে চর্চায় মশগুল বাইকপ্রেমীরা। চলতি বছরের শুরু থেকেই সেলিব্রেশন মুডে রয়েছে কোম্পানি। পালসার সিরিজের প্রত্যেকটি বাইকের আপডেটেড ভার্সন লঞ্চ হয়েছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ২৫০ সিসির নতুন পালসার আনল বাজাজ

এই সপ্তাহেই বাজারে এসেছে পালসার এন ২৫০ বাইকের নতুন মডেল। এবার ঘোষণা এলো ৪০০ সিসির পালসারের।

aa

এক রিপোর্ট অনুযায়ী, হায়ার সিসির পালসারের ডিজাইন অনেকটাই পালসার এনএস ২০০ এর মতো হতে পারে। দেখা যেতে পারে একই চেহারা তবে বড় ইঞ্জিনের সঙ্গে।


বিজ্ঞাপন


যেহেতু বাজাজের এই বাইক একদম নতুন হতে চলেছে তাই বেশ কিছু চমকপ্রদ ফিচার এবং ডিজাইন চোখে পড়তে পারে। এই মুহূর্তে বাজাজ পালসারে যতগুলো বাইক রয়ের সবগুলোতেই ব্লুটুথ কানেক্টিভিটি এবং ডিজিটাল ডিসপ্লে রয়েছে। আশা করা হচ্ছে, এই বাইকেও তা থাকবে। এগুলো ছাড়াও ট্র্যাকশন কন্ট্রোল, এবিএস মোড, রাইডিং মোড ইত্যাদি ফিচারও দেখা যেতে পারে।

pulsr

ব্রেকিং বা সেফটির ক্ষেত্রেও ডুয়াল চ্যানেল এবিএস এবং তুলনামূলক বড় আয়তনের ডিস্ক ব্রেক থাকতে পারে দুই চাকায়। যেহেতু ইঞ্জিন ক্যাপাসিটি বেশি তাই ভালো টর্ক এবং হর্সপাওয়ার তৈরি করতে পারবে এই বাইক। মিলতে স্লিপার অ্যাসিস্ট ক্লাচ। 

বাজাজ পালসার এনএস ৪০০ মডেলে যে ইঞ্জিন থাকবে তা হবে ৩৯৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড। এই ইঞ্জিন কেটিএম থেকে ব্যবহার করতে পারে বাজাজ। কারণ দুই সংস্থার মধ্যে পার্টনারশিপ রয়েছে ভারতে। তবে ইঞ্জিনের টিউনিং আলাদা হতে পারে।

pus

বাজাজ পালসার এনএস৪০০ মডেলের দাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। এখনও পর্যন্ত বাজাজের ঝুলিতে শুধুমাত্র একটি ৪০০ সিসির বাইক রয়েছে। এটি হল ডমিনার। যার দাম ভারতে ২.৩১ লাখ রুপি। পালসার এনএস ৪০০ এর দাম হতে ২ লাখ রুপির কাছকাছি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর