শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কম দামের মোটরসাইকেল আনছে হোন্ডা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২, ১০:০৩ এএম

শেয়ার করুন:

কম দামের মোটরসাইকেল আনছে হোন্ডা

এন্ট্রি লেভেলের মোটরসাইকেল আনছে হোন্ডা। হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া সম্প্রতি এই ঘোষণা দেয়। এন্ট্রি লেভেল সেগমেন্টে বিগত পাঁচ বছরে বিক্রি কমেছে অনেকটাই। বিক্রি বাড়াতে ফের এন্ট্রি লেভেল সেগমেন্টকে চাঙ্গা করতে নতুন বাইক আনছে জাপানের কোম্পানিটি। 
 
সবথেকে জনপ্রিয় মোটরসাইকেল সেগমেন্ট এন্ট্রি লেভেল। ভারতে জাপানের কোম্পানিটির বিক্রি হওয়া মোট মোটরসাইকেলের ৩৭ শতাংশ এন্ট্রি লেভেল কমিউটার সেগমেন্ট থেকে। কিন্তু এই সেগমেন্ট ক্রমশ তলানীতে ঠেকছিল। 

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার সিইও আতসুশি ওগাতা বলেছেন  এন্ট্রি লেভেল সেগমেন্টের বাইকের বাজার ক্রমশ সঙ্কুচিত হচ্ছে।


বিজ্ঞাপন


hondaপ্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়াদবিন্দর গুলেরিয়া বলেন ‘পাঁচ বছর আগেও দেশের বাজারে বিক্রি হওয়া কোম্পানির মোট মোটরসাইকেলের ৪৯ শতাংশ এন্ট্রি লেভেল থেকে আসত। আজ তা কমে ৩৭ শতাংশ হয়েছে। এটা একটা বিশাল ও গুরুত্বপূর্ণ সেগমেন্ট। আমরা এই সেগমেন্টে নতুন মোটরসাইকেল নিয়ে আসতে চাই।’

গুলেরিয়া বলেন, ‘১০০ সিসি সেগমেন্ট এখনও সবথেকে বড় সেগমেন্ট। আমরা এই সেগমেন্টে নতুন মোটরসাইকেল নিয়ে আসতে চাই। যার দাম হবে সাধ্যের মধে। 

বর্তমানে হোন্ডা এন্ট্রি লেভেলের মোটরসাইকেল ড্রিম নিও এবং ড্রিম ১১০ মডেল। এগুলোর দাম ৯৫ হাজার টাকার নিচে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর