রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

হিরো গ্ল্যামার বনাম টিভিএস রেইডার কোনটি সেরা?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ০৯:৩৪ এএম

শেয়ার করুন:

হিরো গ্ল্যামার বনাম টিভিএস রেইডার কোনটি সেরা?

১২৫ সিসি সেগমেন্টে জনপ্রিয় মোটরসাইকেল হিরো গ্ল্যামার এবং টিভিএস রেইডার। এর মধ্যে গ্ল্যামার হিরোর বহু পুরনো মডেল। অন্যদিকে রেইডার সম্প্রতি বাজারে এসে আলোচনার তুঙ্গে আছে। উভয়ই কমিউটার বাইক। এই দুই বাইকের মধ্যে কোনটি কিনবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। 

হিরো গ্ল্যামার নাকি টিভিএস রেইডার মোটরসাইকেল কিনবেন?


বিজ্ঞাপন


হিরো মটোকর্পের গ্ল্যামার বাইক। যার আবার সম্প্রতি নতুন এডিশন লঞ্চ হয়েছে মার্কেটে। সেই সঙ্গে টিভিএস রেইডারের নতুন সুপার স্কোয়াড এডিশন লঞ্চ হয়েছে। দুই বাইকই বেশ জনপ্রিয়। তরুণ বাইক-প্রেমীদের কাছে পছন্দের টু হুইলার। কিন্তু কথা হল, নিত্য যাতায়াতের জন্য কোন বাইকটি বেস্ট হবে?

দামে খুব একটা বেশি ফারাক নেই। তবুও স্টাইল, লুক ও ডিজাইনের কথা মাথায় রেখে কোন বাইকটা সেরা হবে চলুন দেখে নেওয়া যাক। এক নজরে দুই বাইকের ইঞ্জিন, ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি, মাইলেজ, ফিচার্স এবং দামের বিস্তারিত তুলনা দেখে নিন।

tvs2

ইঞ্জিন ও পারফরম্যান্স


বিজ্ঞাপন


হিরো গ্ল্যামারে পাবেন ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ১০.৭ হর্সপাওয়ার এবং ১০.৬ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স। বাইকের ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১০ লিটার, মাইলেজ ৫৫ কিলোমিটার প্রতি লিটার। বাইকের সর্বোচ্চ গতি ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

টিভিএস রেইডারে রয়েছে ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বাধিক ১১.২ হর্সপাওয়ার এবং ১১.২ এনএম টর্ক তৈরি করে। সঙ্গে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স। বাইকের ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১০ লিটার। প্রতি লিটারে মাইলেজ দেয় ৫৬ কিলোমিটার। সর্বোচ্চ গতি ৯৯ কিলোমিটার প্রতি ঘণ্টা।

tvs-raider

বাইকের ব্রেকিং, সাসপেনশন ও ফিচার্স

হিরো গ্ল্যামারে রয়েছে টেলিস্কপিক ফর্ক হাইড্রলিক শক অ্যাবসর্বার সাসপেনশন। রয়েছে ডিস্ক ও ড্রাম ব্রেকের বিকল্প। দুই চাকারই সাইজ ১৮ ইঞ্চি। অপরদিকে টিভিএস রেইডারে পাবেন টেলিস্কোপিক ও মনোশক সাসপেনশন, ডিস্ক ও ড্রাম ব্রেকের বিকল্প এবং ১৭ ইঞ্চি হুইল সাইজ।

দুই বাইকেই রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ট্রিপমিটার, ইউএসবি চার্জিং পোর্ট। তবে টিভিএসের বাইকে পাওয়া যাবে গিয়ার ইন্ডিকেটর। যা হিরো গ্ল্যামারে নেই।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর