রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

পালসারকে টেক্কা দেবে হিরোর এই স্পোর্টস বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২৩, ০৯:২৬ এএম

শেয়ার করুন:

পালসারকে টেক্কা দেবে হিরোর এই স্পোর্টস বাইক

বাজাজ পালসারকে টেক্কা দিতে ভারতের হিরো মটোকর্প নতুন স্পোর্টস বাইক আনছে। ১২৫ সিসির এই বাইকের মডেল হিরো এক্সট্রিম ১২৫।

কমিউটার বাইকের বাজারে চেনা নাম হিরো মটোকর্প। যার মোটরসাইকেল চড়েননি বা কেনেননি এমন মানুষ খুবই কম। দুর্দান্ত মাইলেজ এবং দমদার পারফরম্যান্সের জন্য ভারত ছাড়িয়ে বিশ্বজুড়ে পরিচিত এই প্রতিষ্ঠান। তবে ১০০ সিসির বেশি ১২৫ সিসির ক্ষেত্রে হিরো মটোকর্প বাইকের আধিপত্য থাকলেও লুকে তেমন আকর্ষণীয় নয়।


বিজ্ঞাপন


অন্যদিকে এই সেগমেন্টে কার্যত রাজ করছে একটি প্রতিষ্ঠান। ১২৫ সিসি থেকে ২০০ সিসির মধ্যে একাধিক মোটরসাইকেল হাজির করেছে বাজাজ। ১২৫ সিসিরও যদি কথা বলি তাহলে বাজাজ পালসার ভীষণ জনপ্রিয়। শুধুই কি পালসার? এই দৌড়ে রয়েছে টিভিএস রাইডার এবং হোন্ডা এসপি ১২৫।

heroবাজার জমাতে এবার এক্সট্রিম সিরিজের ১২৫ সিসি ভার্সন লঞ্চ করতে চলেছে এই অটোমোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান। এই সিরিজের দুইটি বাইক এই মুহূর্তে বিক্রি করে হিরো মটোকর্প। এগুলো হলো- হিরো এক্সট্রিম ১৬০ আর এবং হিরো এক্সট্রিম ২০০। যেহেতু ১০০ সিসি থেকে ১২৫ সিসির বাইক বেশি জনপ্রিয় তাই এই সেগমেন্টে এক্সট্রিম লঞ্চ করতে পারে হিরো।

প্রসঙ্গত, ভারতের বাজারে পাওয়া যাচ্ছে হিরো এক্সট্রিম ১৬০আর ভার্সন ৪। এবার এর ১২৫ সিসি ভার্সন আসছে।

হিরোর নতুন বাইক সম্পর্কে জানা গিয়েছে, এটিতে স্পোর্টি ডিজাইন দিতে পারে হিরো। এছাড়া তীক্ষ্ণ ডিজাইনের হেডল্যাম্প, অল এলইডি লাইটিং, স্প্লিট সিট এবং কম্প্যাক্ট রিয়ার ভিউ মিরর। ফিচার্সের ক্ষেত্রে মিলতে পারে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।


বিজ্ঞাপন


heroএই ডিজিটাল ক্লাস্টারের ডিজাইন গ্ল্যামার এক্সটেক সুপার স্প্লেন্ডর এক্সটেকের মতোই হতে পারে। প্রতিযোগীদের থেকে আরও এক ধাপ এগিয়ে থাকতে মোটর বাইকে ব্লুটুথ কানেক্টিভিটিও দিতে পারে হিরো মটোকর্প।

বাইকটিতে ৫ স্পিড গিয়ার বক্স থাকছে। সাসপেনশনের ক্ষেত্রে মিলবে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক। সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছন চাকায় ড্রাম ব্রেক দেখা যেতে পারে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর