মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুই বিভাগে বৃষ্টির সম্ভাবনা, বিস্তার লাভ করতে পারে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১১:১০ পিএম

শেয়ার করুন:

দুই বিভাগে বৃষ্টির সম্ভাবনা, বিস্তার লাভ করতে পারে তাপপ্রবাহ
ফাইল ছবি।

রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। যা আগামী ২৪ ঘণ্টায় আরও বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। তবে এই সময়ে সিলেট এবং চট্টগ্রাম বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সোমবার (২৯ মে) রাতে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, নীলফামারী, সিলেট, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, মাইজদিকোর্ট, ফেনী ও বান্দরবান অঞ্চলসহ ময়মনসিংহ, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এই অবস্থায় সিলেট এবং চট্টগ্রাম বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া উল্লেখিত সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সোমবার সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ২২ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে, ৩৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় আজ ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর