বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঝড়ের কবলে রাজধানী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মে ২০২৩, ০৬:১১ পিএম

শেয়ার করুন:

ঝড়ের কবলে রাজধানী

রাজধানীর বিভিন্ন এলাকায় ঝড় বৃষ্টি হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বিকেল পৌনে ৬টার দিকে রাজধানীর মতিঝিল, মালিবাগ, মগবাজার, হাতিরঝিল, বাড্ডা, গুলশান, মোহাম্মদপুরসহ অধিকাংশ এলাকায় এ ঝড় বৃষ্টি হতে দেখা গেছে।

এদিন সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। দিনভর ছিল ভ্যাপসা গরম। বিকেলের দিকে ঘন কালো মেঘে ছেয়ে যায় রাজধানীর আকাশ। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে শুরু হয় ঝড়ো হাওয়া। বাতাসের তীব্র গতিবেগ থাকলে তেমন বৃষ্টি হতে দেখা যায়নি। তবে ঝড়-বাতাসে প্রচণ্ড ধুলোবালিতে ছেয়ে যায় নগরী।


বিজ্ঞাপন


বৃষ্টি শুরু হলে অফিস শেষে বের হওয়া মানুষদের ভোগান্তিতে পড়তে হয়। ঝড়-বৃষ্টি থেকে বাঁচার জন্য তারা এদিক-সেদিক ছুটতে থাকেন। অনেকেই বিভিন্ন দোকান ও মার্কেটের সামনে আশ্রয় নেন। সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত তুমুল বেগে বাতাস বইছিল।

ঝড়ের গতিবেগ কত, তা জানতে শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, মঙ্গলবার রাজধানীসহ দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। সকালের পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, টাঙ্গাইল, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়াও দেশের অন্যত্র পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


বিজ্ঞাপন


টিএই/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর