শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশের বিভিন্ন অঞ্চলে রাতভর বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৮:১৯ এএম

শেয়ার করুন:

দেশের বিভিন্ন অঞ্চলে রাতভর বৃষ্টি

দেশের বিভিন্ন অঞ্চলে রাতভর বৃষ্টির খবর পাওয়া গেছে। এছাড়াও সেহরির সময় থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি হয়েছে বলে জানা গেছে। সেহরির সময় বৃষ্টির কারণে ফজরের নামাজে মসজিদে যেতে ভোগান্তিতে পড়তে হয়েছে মুসল্লিদের। অনেকেই বাড়িতে ফজরের নামাজ আদায় করেছেন। গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও ঢাকায় রেকর্ড করা হয়েছে ২৮ মিলিমিটার।

এদিকে শুক্রবার (৩১ মার্চ) রাতে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিসহ দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


বিজ্ঞাপন


আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তিনি আরও জানান, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নিকলিতে ১৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীর তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

টিএই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর