বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজধানীতে হঠাৎ ঝড়-বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৪:০৯ পিএম

শেয়ার করুন:

রাজধানীতে হঠাৎ ঝড়-বৃষ্টি

পবিত্র মাহে রমজানের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝড়-বৃষ্টি হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) দুপুর সাড়ে ৩টার দিকে রাজধানীর বারিধারা, গুলশান, বনানী, বাড্ডা, হাতিরঝিল, মালিবাগ, মগবাজার, কারওয়ান বাজারসহ বেশির ভাগ এলাকায় ঝড় বৃষ্টি হয়। বৃষ্টির সঙ্গে ছিল তীব্র বাতাস। ভ্যাপসা গরমে এই বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

এর আগে রাজধানীতে সকাল থেকেই মেঘলা আকাশ লক্ষ্য করা গেছে। এছাড়াও ছিল মেঘের হাঁকডাক। দুপুরের দিকে রাজধানীতে কিছুটা রোদের দেখা মিললেও বেলা বাড়ার সাথে সাথে মেঘে ঢেকে যায় রাজধানীর আকাশ। এরপর ৩টার টার দিকে বৃষ্টি শুরু হয়।


বিজ্ঞাপন


হঠাৎ ঝড়-বৃষ্টিতে বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষদের কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে। ঝড়-বৃষ্টি শুরুর সময় মানুষ দিকবিদিক ছুটতে থাকে। এসময় তাদের বিভিন্ন মার্কেটের সামনে আশ্রয় নিতে দেখা যায়।

rain2

রাজধানীতে বৃষ্টির পূর্বাভাস আগে থেকে দেয়নি আবহাওয়া অফিস। সকাল ৯টা থেকে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুই দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।


বিজ্ঞাপন


গতকাল সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটিতে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর