শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বৃষ্টির সম্ভাবনা ৫ বিভাগে 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৩ এএম

শেয়ার করুন:

বৃষ্টির সম্ভাবনা ৫ বিভাগে 

কুষ্টিয়া ও কুমিল্লা অঞ্চলসহ দেশের পাঁচ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। কুষ্টিয়া ও কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


বিজ্ঞাপন


আবহাওয়াবিদরা বলছেন, ভারতের বিহার ও পশ্চিম বঙ্গ থেকে আগত কুয়াশা রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে অতিক্রম করার সম্ভাবনা খুবই বেশি। এই কুয়াশা অতিক্রম করতে আরো একদিন পর্যন্ত সময় নিতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেতুলিয়াতে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ছিলো খুলনার মোংলাতে ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর