শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বায়ুদূষণ রোধে অভিযান: ২১ যানবাহন ছাড়াও ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২৪ পিএম

শেয়ার করুন:

বায়ুদূষণ রোধে অভিযান: ২১ যানবাহন ছাড়াও ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা
ফাইল ছবি

সম্প্রতি বিশ্বের সবচেয়ে দূষিত বা খারাপ বাতাসের শহরের তালিকায় ফের শীর্ষে নাম এসেছে রাজধানী ঢাকার। এমন পরিস্থিতিতে বায়ু দূষণ রোধে বিশেষ অভিযানে নেমেছে সরকার। এরই ধারাবাহিতায় মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বায়ু দূষণের দায়ে ঢাকায় ২১টি যানবাহনকে ৩৪ হাজার ৩০০ টাকা ছাড়াও ১৫টি প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয় ও ঢাকা জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ দিন রাজধানীর ধানমন্ডি, মোহাম্মদপুর, শেরেবাংলা নগর, শ্যামপুর ও যাত্রাবাড়ী এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।


বিজ্ঞাপন


Air Pollutionঅভিযানে নির্মাণসামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে মোহাম্মদপুর এলাকায় ২টি প্রতিষ্ঠানকে মোট ৭ হাজার টাকা, যাত্রাবাড়ী এলাকায় ৩টি প্রতিষ্ঠানকে মোট ৪০ হাজার টাকা এবং শ্যামপুর এলাকায় ১০টি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও যানবাহনের কালো ধোঁয়া দ্বারা বায়ুদূষণের দায়ে ধানমন্ডি এলাকায় ৯টি যানবাহনকে মোট ১৪ হাজার ৮০০ টাকা ছাড়াও শেরেবাংলা নগর এলাকার ১২টি যানবাহনকে মোট ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঢাকার আশপাশে বায়ুদূষণ বিরোধী এমন অভিযান অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর