বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় এফএও’র সঙ্গে কাজ করবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ পিএম

শেয়ার করুন:

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় এফএও’র সঙ্গে কাজ করবে বাংলাদেশ

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পদক্ষেপ নিতে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) সহায়তা চেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে এফএও প্রতিনিধি রবার্ট ডি সিম্পসনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এই সহায়তা প্রত্যাশা করেন মন্ত্রী।


বিজ্ঞাপন


পরিবেশমন্ত্রী বলেন, সরকার পরিবেশ, বন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। পরিবেশবান্ধব উপায়ে মজুত করা ৫২৫ টন ডিডিটি কীটনাশক রফতানির জন্য বাংলাদেশ এফএও’র সহায়তার প্রশংসা করে।

প্যারিস চুক্তির অধীনে নির্গমন নিরীক্ষণের ক্ষমতা জোরদারের জন্য এফএও’র সহায়তায় পরিবেশ অধিদফতর কাজ করছে জানিয়ে তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আগামী দিনে খাদ্য ও কৃষি সংস্থার সঙ্গে নিবিড়ভাবে কাজ করবে বাংলাদেশ। এ সময় পরিবেশ সংরক্ষণমূলক কাজে এফএও’র সহযোগিতা চান তিনি।

>> আরও পড়ুন: জলবায়ু পরিবর্তন বিষয়ক গবেষণায় দৃষ্টি দেবে সরকার

পরে এফএও’র প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন বলেন, বিশ্বে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের বিষয়ে শক্তিশালী কণ্ঠস্বর। বিশ্বব্যাপী বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে। এফএও দুর্যোগ ব্যবস্থাপনা এবং আগাম সতর্কতা ব্যবস্থায় বাংলাদেশের সঙ্গে কাজ চালিয়ে যেতে চায়।


বিজ্ঞাপন


সৌজন্য সাক্ষাৎকালে অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আবদুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব (ইপিসি) মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর