শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাগরে ফের লঘুচাপ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ১১:০০ এএম

শেয়ার করুন:

সাগরে ফের লঘুচাপ

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় আরও একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে মো. শাহীনুল ইসলাম ঢাকা মেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা এটি পর্যবেক্ষণ করছি। কবে নাগাদ নিম্নচাপে পরিণত হতে পারে তা জানানো হবে। 

এর আগে তামিলনাড়ু উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছিল। সেটা কয়েকদিন অবস্থানের গুরুত্বহীন হয়ে পড়ে।


বিজ্ঞাপন


এদিকে বিগত ৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। যা আজ কমে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে ঘরে নেমে গেছে। বৃহস্পতিবার সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রোকনুজ্জামান বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেন।  

রোকনুজ্জামান জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় দেশের মধ্যে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গতকাল ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বিগত কয়েকদিন থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। তবে সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও কমতে পারে।

আবহাওয়ার পরিবর্তনে ফলে সকালে দুপুরে রোদের দেখা মিললেও বিকেলে থেকে শুরু হয় উত্তরের হিমেল বাতাসের সঙ্গে কুয়াশা। কুয়াশা মাত্রা কম হলেও হিমেল হাওয়ায় সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে তীব্র ঠান্ডা। ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত কুয়াশা ঘিরে রাখে কয়েক ঘণ্টা।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও রাজধানীর তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


বিজ্ঞাপন


টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর