শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৪:৪২ পিএম

শেয়ার করুন:

রাজধানীতে মুষলধারে বৃষ্টি

ঝুম বৃষ্টিতে ভিজল রাজধানী। রোববার বিকাল পৌনে ৪টার দিকে রাজধানীর পল্টন, মতিঝিল, গুলিস্তান, সেগুনবাগিচা, বেইলিরোড, মুগদা, খিলগাঁও, বাসাবো, যাত্রাবাড়িসহ বেশ কিছু এলাকায় এ বৃষ্টি হতে দেখা যায়। প্রায় সব জায়গাতেই বৃষ্টির সাথে তীব্র বাতাস ছিল বলে জানা গেছে। প্রচণ্ড গরমের মধ্যে এই বৃষ্টি যেন স্বস্তি দিল রাজধানীবাসীকে।

রোববার (১৪ আগস্ট) রাজধানীর প্রেসক্লাব এলাকায় সরেজমিনে দেখা যায়, দুপুর থেকেই ছিল মেঘলা আকাশ। বিকাল সাড়ে তিনটার দিকে গুড়িগুড়ি বৃষ্টি হলেও কিছুক্ষণ পরে তুমুল বৃষ্টি শুরু হয়।  


বিজ্ঞাপন


আরো পড়ুন: উপকূলের নিম্নাঞ্চলে ধেয়ে আসছে জলোচ্ছ্বাস

ভরদুপুরে বৃষ্টিতে বিভিন্ন কাজে বের হওয়া নগরের মানুষদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। এসময় বৃষ্টি থেকে রক্ষা পাওয়ার জন্য মানুষ যে যেখানে পারে আশ্রয় নেয়। কেউ বা বিভিন্ন মার্কেটের বারান্দায়, কেউ অফিসের করিডোরে দাঁড়িয়ে থাকেন।

এর আগে সকাল থেকেই রাজধানীর তাপমাত্রা তুলনামূলক কম ছিল। আকাশ ছিল মেঘলা। সূর্যের আলো ছিল নরম। 

এদিকে রোববার রাজধানীসহ দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। 


বিজ্ঞাপন


আরো পড়ুন: আট বিভাগেই বৃষ্টির সম্ভাবনা

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়- খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

টিএই/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর