শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রাজধানীতে রাতভর বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০২২, ০৮:২৪ এএম

শেয়ার করুন:

রাজধানীতে রাতভর বৃষ্টি

রাজধানীতে বিভিন্ন এলাকায় রাতভর বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) সন্ধার পর থেকে রাজধানীর আকাশে থাকে মেঘের ঘনাঘটা। রাত ১১টার পর থেকেই বিভিন্ন এলাকায় গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়। মধ্যরাতের দিকে রাজধানীর পল্টন, মতিঝিল, মৌচাক, মগবাজার, খিলগাঁও, মুগদা বাসাবো, মিরপুর এলাকায় তুমুল বৃষ্টি শুরু হয়। এসময় বৃষ্টির সাথে কিছুটা বাতাসও ছিল। আকাশে ছিল বিদ্যুতের ঝলকানি।

অবশ্য বৃষ্টির পূর্বভাস আগেই দিয়েছিল আবহাওয়া অফিস। বৃহস্পতিবার (১৯ মে) সন্ধা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছিল, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


বিজ্ঞাপন


এসময় আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি আরও জানান, রাজশাহী, মাদারীপুর, চাঁদপুর ও বাগেরহাট জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

গতকাল বৃহস্পতিবার শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৮৪ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। এদিন সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২১ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মাদারীপুরে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও রাজধানীর তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর