শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের দুঃসংবাদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০২৪, ০২:৪৪ পিএম

শেয়ার করুন:

তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের দুঃসংবাদ
ফাইল ছবি

টানা কয়েক সপ্তাহ দেশ ছিল উত্তপ্ত চুল্লির। কাঠফাটা রোদে নাভিশ্বাস উঠেছিল জনজীবনে। এরপর স্বস্তি নিয়ে আসে ঝড়বৃষ্টি, সতেজতা ফেরে প্রাণ-প্রকৃতিতে। তবে এই অবস্থার আর দীর্ঘায়িত হচ্ছে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

সংস্থাটি বলছে— সারাদেশে সোমবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। একই সঙ্গে রাতের তাপমাত্রাও বাড়বে কিছুটা। পরদিন, অর্থাৎ মঙ্গলবার (১৪ মে) দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।


বিজ্ঞাপন


অবশ্য আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তাপমাত্রা বাড়লেও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

আরও পড়ুন
তিন অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, হতে পারে বজ্রবৃষ্টি

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী— সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের দুয়েক জায়গায় বৃষ্টিপাতের এই প্রবণতা পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুয়াডাঙ্গা ও পাবনার ঈশ্বরদীতে রোববার (১২ মে) দেশের সর্বোচ্চ ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবার দেশের সর্বনিম্ন ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।


বিজ্ঞাপন


এদিকে নোয়াখালীর হাতিয়ায় সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় দেশের আরও বেশ কিছু স্থানেও বৃষ্টি হয়েছে।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর