শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রাজধানীতে তুমুল ঝড়-বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মে ২০২২, ০৩:১৩ পিএম

শেয়ার করুন:

রাজধানীতে তুমুল ঝড়-বৃষ্টি

রাজধানীতে বিভিন্ন এলাকায় তুমুল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) দুপুর ২টার দিকে রাজধানীর মগবাজার, মৌচাক, মালিবাগ, পল্টন, প্রেসক্লাব, গুলিস্থান, গুলশান, বারিধারা, মোহাম্মদ, শ্যামপুর, কদমতলী ও পোস্তগোলাসহ বেশ কিছু এলাকায় চারদিক অন্ধকার করে এ বৃষ্টি নামে। এসময় তীব্র বাতাসও ছিল। সকাল থেকে ভ্যাপসা গরম থাকলেও এতে রাজধানী জুড়ে কিছুটা স্বস্তি ফিরে এসেছে।

এর আগর সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল। মগবাজার এলাকায় দেখা গেছে, দুপুরের দিকে ঘন কালো মেঘে অন্ধকারে ছেয়ে যায় পুরো এলাকা। দিনের বেলায় যানবাহনের হেডলাইট জ্বলতে দেখা যায়। বাতাস শুরু হলে মানুষ এদিক সেদিক ছুটতে থাকে। দুপুর পৌনে তিনটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তুমুল বৃষ্টি ঝরছিল। সাথে ছিল বজ্রপাত।


বিজ্ঞাপন


অবশ্য বৃহস্পতিবার সকালেই রাজধানীসহ দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসাথে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়াও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানায় সংস্থাটি।

এদিকে ভারতের অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে গভীর নিম্নচাপ এবং পরবর্তীতে নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আজ সকাল ৬টায় অন্ধ্র উপকূল ও তৎসংলগ্ন এলাকায় (অক্ষাংশ: ১৬.৪° উত্তর, দ্রাঘিমাংশ: ৮১.০° পূর্ব ) অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়বে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর