শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

অশনির প্রভাবে আজও রাজধানীতে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ মে ২০২২, ০১:৩১ পিএম

শেয়ার করুন:

অশনির প্রভাবে আজও রাজধানীতে বৃষ্টি
বেলা ১২টার পর নামে ঝুম বৃষ্টি। ছবি: ঢাকা মেইল

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে আজ বুধবারও (১১ মে) রাজধানীতে বৃষ্টি হচ্ছে। এছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকেও বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। এই বৃষ্টিপাত আরও দুই দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

বুধবার সকাল থেকে রাজধানীর আকাশের রোদের দেখা মিললেও বেলা ১২টার পর নামে ঝুম বৃষ্টি। কালো মেঘে ঢাকা পড়ে আকাশ। এর আগে গত রাতেও রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হয়।


বিজ্ঞাপন


আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, ‘অশনি’র প্রভাবে আজ বুধবার ও আগামীকাল বাংলাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। এরপর ঘূর্ণিঝড়জনিত বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। তবে স্বভাবিক বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। আবহাওয়ার ২৪ ঘণ্টায় পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

rain2

ঘূর্ণিঝড় অশনি নিয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, শেষ পর্যন্ত এটি সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তবে এর প্রভাবে ভারী বৃষ্টি হতে পারে।


বিজ্ঞাপন


আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এএম/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর